Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ জানুয়ারি ২০২২ ই-পেপার

Coronavirus in West Bengal: রাজ্যে দৈনিক সংক্রমণ ফের বাড়ল, কলকাতায় নতুন আক্রান্ত একলাফে বেড়ে দু’শোর কাছাকাছি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৪ ডিসেম্বর ২০২১ ২১:৫৩
গ্রাফিক: সনৎ সিংহ।

গ্রাফিক: সনৎ সিংহ।

টানা তিন দিন কমার পর রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা আবার বেড়ে গেল শনিবার। কলকাতা-সহ সংলগ্ন দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া ও হুগলিতেও বেড়েছে দৈনিক আক্রান্তের সংখ্যা। সেই সঙ্গে সামান্য বাড়ল দৈনিক সংক্রমণের হারও। তবে কমেছে মৃত্যুর সংখ্যা।

রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত শনিবারের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে সংক্রমিত হয়েছেন ৬২১ জন। শুক্রবার কলকাতায় দৈনিক আক্রান্ত দেড়শোর কাছাকাছি ছিল। শনিবার তা একলাফে ছুঁল ১৮৫। তবে বহু দিন পর উত্তর ২৪ পরগনায় দৈনিক আক্রান্ত কমে নামল একশোর নীচে। ওই জেলায় নতুন করে কোভিডে আক্রান্ত হয়েছেন ৯১ জন। পাশের দক্ষিণ ২৪ পরগনা, হুগলি দুই জেলায় দৈনিক আক্রান্ত বেড়ে হল ৫০। হাওড়ায় নতুন করে আক্রান্ত ৪৫ জন। আক্রান্তের সংখ্যা বেড়েছে নদিয়ায়। দার্জিলিঙেও ২৬ জন নতুন করে আক্রান্ত হয়েছেন।

শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে কোভিডে মারা গিয়েছেন ১১ জন। তার মধ্যে উত্তর ২৪ পরগনা এবং কলকাতায় চার জন করে রোগীর মৃত্যু হয়েছে। রাজ্যে এখনও পর্যন্ত কোভিডে প্রাণ হারিয়েছেন ১৯ হাজার ৫৩৪ জন। টানা চার দিন ধরে নিম্নগতির পর শনিবার ফের সংক্রমণের হার বেড়ে হল ১.৫৪ শতাংশ। কোভিড পরীক্ষা হয়েছে ৪০ হাজার ৩৬২ জনের। সংক্রমণমুক্ত হয়েছেন ৬২৪ জন। বাংলায় সক্রিয় রোগীর সংখ্যা আরও কিছুটা কমে হল ৭ হাজার ৬৫৬।

Advertisement

শনিবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে টিকা পেয়েছেন পাঁচ লক্ষ ৫২ হাজার ৭৬৯ জন। বাংলায় এখনও পর্যন্ত মোট টিকাপ্রাপ্তি ৯ কোটি ৪১ লক্ষ ৮০ হাজার ২৯৬।

আরও পড়ুন

Advertisement