Advertisement
০৩ মে ২০২৪
Coronavirus in West Bengal

Coronavirus in West Bengal: রাজ্যে দৈনিক আক্রান্ত ৬০০-র উপরেই, মৃত্যু ১০ জনের, অর্ধেকই উত্তর ২৪ পরগনায়

শনিবার রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে সংক্রমিত হয়েছেন ৬১০ জন।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০২১ ২১:২৪
Share: Save:

শুক্রবার রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা এক ধাক্কায় অনেকটা বাড়লেও খানিকটা কমল শনিবার। তবে প্রবণতা ধরে রেখে কলকাতায় দু’শোর উপর এবং উত্তর ২৪ পরগনায় আবার একশো পার। কোভিডে মৃত্যুও বাড়ল রাজ্যে। দৈনিক মৃত্যুর অর্ধেকই উত্তর ২৪ পরগনায়। তবে কমল সংক্রমণের হার।

শনিবার রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে সংক্রমিত হয়েছেন ৬১০ জন। এর মধ্যে মহানগরীতে নতুন করে সংক্রমিত হয়েছেন ২০৫ জন। উত্তর ২৪ পরগনায় আক্রান্ত হয়েছেন ১০২ জন। কলকাতা সংলগ্ন জেলাগুলিতে পরিস্থিতি উদ্বেগজনকই রয়েছে। দক্ষিণ ২৪ পরগনায় নতুন আক্রান্ত এক লাফে অনেকটা বেড়ে হল ৫৫। হাওড়া ও হুগলিতে সংক্রমিত হয়েছেন যথাক্রমে ৩০ জন ও ৪৫ জন। সামান্য কমল নদিয়া ও বীরভূমে।

শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে কোভিডে মৃত্যু হয়েছে ১০ জনের। এর মধ্যে উত্তর ২৪ পরগনায় মারা গিয়েছেন পাঁচ জন। কলকাতা ও হাওড়ায় দু’জন করে কোভিড রোগীর মৃত্যু হয়েছে। রাজ্যে এখনও পর্যন্ত প্রাণ হারিয়েছেন ১৯ হাজার ৫৯৪ জন। শনিবার সংক্রমণমুক্ত হয়েছেন ৬১২ জন।

রাজ্যে দৈনিক সংক্রমণের হার সামান্য কমে হল ১.৬৩ শতাংশ। কোভিড পরীক্ষা হয়েছে ৩৭ হাজার ৫২৭ জনের। বাংলায় সক্রিয় রোগীর সংখ্যা সামান্য কমে দাঁড়াল সাত হাজার ৫৬২।

শনিবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে টিকা পেয়েছেন ৩ লক্ষ ৭৩ হাজার ৭৪০ জনের। এখনও পর্যন্ত মোট টিকাপ্রাপ্তি ৯ কোটি ৬৫ লক্ষ ৭২ হাজার ৮৯০।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Coronavirus in West Bengal Covid Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE