Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Coronavirus in West Bengal

Coronavirus in West Bengal: রাজ্যে বাড়ল সংক্রমণের হার, দৈনিক আক্রান্ত রয়েছে ৮৫০-র উপরেই, কলকাতায় বেড়ে ২৩৬

বৃহস্পতিবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে টিকা পেয়েছেন ৪ লক্ষ ৭৩ হাজার ৭৪৬ জন।

গ্রাফিক: সনৎ সিংহ

গ্রাফিক: সনৎ সিংহ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ নভেম্বর ২০২১ ২১:১৫
Share: Save:

বুধবারের পর বৃহস্পতিবারও রাজ্যে দৈনিক আক্রান্ত ৮৫০-র উপরেই রইল। উদ্বেগজনক পরিস্থিতি কলকাতা এবং উত্তর ২৪ পরগনায়। বুধবারের তুলনায় দুই জায়গায় আরও কিছুটা বাড়ল দৈনিক আক্রান্তের সংখ্যা। সেই সঙ্গে রাজ্যে বাড়ল সংক্রমণের হার। তবে কমল মৃত্যু।

বৃহস্পতিবার রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন ৮৫৪ জন। বৃহস্পতিবারও জেলাভিত্তিক তালিকায় শীর্ষে রয়েছে কলকাতা। মহানগরীতে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ২৩৬ জন। তার পরেই রয়েছে উত্তর ২৪ পরগনা। ওই জেলায় নতুন আক্রান্ত ১৫৯। দার্জিলিঙে দৈনিক আক্রান্ত কিছুটা কমলেও মঙ্গলবারের তুলনায় দ্বিগুণের বেশি। এ দিন হুগলি (৮৬) এবং হাওড়া (৬১)-তেও বেড়েছে দৈনিক সংক্রমণ।

শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে কোভিড মৃত্যু হয়েছে ১৩ জনের। দক্ষিণ ২৪ পরগনায় মৃত্যু হয়েছে চার জনের আর উত্তর ২৪ পরগনায় ৩ জনের। রাজ্যে সংক্রমণের হার বেড়ে হল ২.১২ শতাংশ। কোভি়ড পরীক্ষা হয়েছে ৪০ হাজার ৩৩০ জনের। বৃহস্পতিবার রাজ্যে সংক্রমণমুক্ত হয়েছেন ৮১৩ জন। বাংলায় সক্রিয় রোগীর সংখ্যা বেড়ে হল সাত হাজার ৯৭৩ জন।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে টিকা পেয়েছেন চার লক্ষ ৭৩ হাজার ৭৪৬ জন। এখনও পর্যন্ত টিকাদান হয়েছে মোট আট কোটি ২৯ লক্ষ ৭৪ হাজার ৪৭০।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Coronavirus in West Bengal Covid Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE