Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Corona virus

রাজ্যে নতুন করোনা আক্রান্ত প্রায় ২,৮০০, সক্রিয় রোগী ১৬ হাজারের বেশি, শীর্ষে কলকাতাই

বেড়েছে সক্রিয় করোনা রোগীর সংখ্যা। রাজ্যের করোনা পরিস্থিতিতে ফের আশঙ্কার ছবি। সচেতনতার দিকেই জোর দিচ্ছেন জনস্বাস্থ্য বিশেষজ্ঞরা।

গ্রাফিক চিত্র।

গ্রাফিক চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০২১ ২২:৫৯
Share: Save:

রাজ্যে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা রোজই লাফিয়ে লাফিয়ে বাড়ছে। বৃহস্পতিবার দৈনিক আক্রান্তের সংখ্যা ২ হাজার ৮০০-র কাছাকাছি চলে গিয়েছে। সেই সঙ্গে সংক্রমণের হারও বেড়েছে। বেড়েছে সক্রিয় করোনা রোগীর সংখ্যাও। সব মিলিয়ে রাজ্যের করোনা পরিস্থিতিতে ফের আশঙ্কার ছবি। বাংলায় নির্বাচন চলছে। এমন পরিস্থিতিতে সচেতনতার দিকেই জোর দিচ্ছেন জনস্বাস্থ্য বিশেষজ্ঞরা।

করোনা সংক্রমণের দ্বিতীয় পর্বে আক্রান্তের সংখ্যা রোজই বাড়ছে রাজ্যে। বৃহস্পতিবারও তার ব্যত্যয় হল না। রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২ হাজার ৭৮৩ জন। তার জেরে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা এখন ৬ লক্ষ ২ হাজার ৮০৭ জন। সর্বোচ্চ দৈনিক আক্রান্ত কলকাতা (৭১৬) এবং উত্তর ২৪ পরগনা (৫৯৫)-য়। দু’শোর বেশি দৈনিক আক্রান্ত হাওড়া (২২১)-য়। এ ছাড়া দক্ষিণ ২৪ পরগনা (১৬৭), হুগলি (১৫৭), পশ্চিম বর্ধমান (১৪৮), বীরভূম (১৫৩), এবং মালদহ (১১৬)-তেও করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে।

দৈনিক সংক্রমণের পাশাপাশি রাজ্যে বাড়ছে সক্রিয় রোগীর সংখ্যাও। বৃহস্পতিবার পর্যন্ত রাজ্যে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ১৬ হাজার ১০৯। যা বুধবারের তুলনায় ১ হাজার ৮১৯ বেশি।

রাজ্যে বৃহস্পতিবার পর্যন্ত সুস্থের সংখ্যা মোট ৫ লক্ষ ৭৬ হাজার ৩২৮। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৯৫৭ জন। প্রতি দিন যত সংখ্যক মানুষের কোভিড টেস্ট হয় এবং তার মধ্যে যত শতাংশের রিপোর্ট পজিটিভ আসে, তাকে ‘পজিটিভিটি রেট’ বা সংক্রমণের হার বলে। গত ২৪ ঘণ্টায় ৩৩ হাজার ৪৯৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। তাতে সংক্রমণের হার বুধবারের থেকে বেড়ে হয়েছে ৮.৩১ শতাংশ। যা উদ্বেগজনক বলেই মনে করা হচ্ছে। এ নিয়ে মোট ৯৩ লক্ষ ৯৬ হাজার ৬৯৪ জনের নমুনা পরীক্ষা হয়েছে।

বৃহস্পতিবার রাজ্যে মৃত্যু হয়েছে ৭ জনের। মৃতদের মধ্যে ৩ জন কলকাতার বাসিন্দা। এ নিয়ে রাজ্যে প্রাণ হারালেন মোট ১০ হাজার ৩৭০ জন।

রাজ্যে সংক্রমণ বাড়লেও টিকাকরণও চলছে পাল্লা দিয়ে। বুধবার ১ লক্ষ ৮২ হাজার ৩১ জনের টিকাকরণ হয়েছে। এ নিয়ে রাজ্যে মোট টিকাকরণ হল ৭০ লক্ষ ৫৫ হাজার ৫২০ জনের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

COVID Vaccine Corona virus Corona New Strain
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE