Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Coronavirus in West Bengal

Coronavirus: কলকাতায় কোভিডের বলি চার হাজার ছাড়াল, রাজ্যে নতুন সংক্রমণ ফের বেড়ে ১৯,৪২৮

স্বাস্থ্য দফতর জানিয়েছে, নতুন করে আক্রান্তদের মধ্যে উত্তর ২৪ পরগনার বাসিন্দা ৪ হাজার ১১৫। ২৪ ঘণ্টায় কলকাতায় সংক্রমিত হয়েছেন ৩ হাজার ৭৮৫ জন।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৮ মে ২০২১ ২০:৫৫
Share: Save:

কোভিডে আক্রান্ত হয়ে কলকাতায় মৃত্যুর সংখ্যা ৪ হাজার ছাড়িয়ে গেল। মঙ্গলবার সন্ধ্যায় রাজ্য স্বাস্থ্য দফতর জানিয়েছে, এ শহরে আক্রান্তদের মধ্যে এখনও পর্যন্ত মোট ৪ হাজার ৪ জন মারা গিয়েছেন। গত ২৪ ঘণ্টায় গোটা রাজ্যে ফের দেড়শোর কাছাকাছি কোভিড রোগীর মৃত্যু হয়েছে।

সেই সঙ্গে, রাজ্য জুড়ে দৈনিক করোনা সংক্রমণের সংখ্যা বেড়ে প্রায় সাড়ে ১৯ হাজারের কাছে পৌঁছল। উত্তর ২৪ পরগনায় ফের ৪ হাজারের বেশি নতুন করে সংক্রমিত হয়েছেন। অন্য দিকে, কলকাতায় ১ দিনে ৩ হাজার ৭০০-র বেশি সংক্রমিতের সন্ধান পাওয়া গিয়েছে। গত কয়েক দিনে নতুন আক্রান্তের সংখ্যা টানা ১৯ হাজারের বেশি থাকায় মোট সংক্রমণের হার বেড়ে দাঁড়িয়েছে ১০.১৩ শতাংশে। যা এখনও পর্যন্ত সর্বোচ্চ।

মঙ্গলবার স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ১৪৫ জন কোভিড রোগী মারা গিয়েছেন। এর মধ্যে কলকাতায় ৩৮ এবং উত্তর ২৪ পরগনায় ৩৬ জন মারা গিয়েছেন। এ ছাড়া, দক্ষিণ ২৪ পরগনায় ১৩, দার্জিলিঙে ৯, হুগলিতে ৮, বীরভূম এবং হাওড়াতে ৭ জন করে সংক্রমিতের মৃত্যু হয়েছে। উত্তর দিনাজপুরে ৬, জলপাইগুড়ি এবং পশ্চিম বর্ধমানে ৫ জন করে আক্রান্ত মারা গিয়েছেন। পশ্চিম মেদিনীপুরে ৩, নদিয়া, মুর্শিদাবাদ এবং বাঁকুড়ায় ২ জন করে রোগীর মৃত্যু হয়েছে। অন্য দিকে, দক্ষিণ দিনাজপুর এবং পূর্ব মেদিনীপুরে ১ জন করে আক্রান্ত মারা গিয়েছেন বলে স্বাস্থ্য দফতর সূত্রে খবর। সব মিলিয়ে এখনও পর্যন্ত ১৩ হাজার ৫৭৬ জনের কোভিডে মৃত্যু হল বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর।

করোনার সংক্রমণ রুখতে রাজ্য জুড়েই কার্যত লকডাউন চলছে। এর পাশাপাশি টিকাকরণের মাধ্যমেও সংক্রমণে রাশ টানার প্রচেষ্টা করছে প্রশাসন। স্বাস্থ্য দফতর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ৬১ হাজার ৫৮৩ জনকে টিকা দেওয়া হয়েছে।

টিকার পাশাপাশি কোভিড টেস্টের সাহায্যে সংক্রমিতদের চিহ্নিত করার চেষ্টা চলছে। গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৬৭ হাজার ৬২৬টি টেস্ট হয়েছে। এর মধ্যে ১৯ হাজার ৪২৮ জনের কোভিড রিপোর্ট পজিটিভ এসেছে।

স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্তদের মধ্যে উত্তর ২৪ পরগনার বাসিন্দা ৪ হাজার ১১৫। কলকাতায় নতুন করে সংক্রমিত হয়েছেন ৩ হাজার ৭৮৫। এ ছাড়া, ৫০০ বা তার বেশি নতুন আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে হাওড়া (১,২২০), দক্ষিণ ২৪ পরগনা (১,১৭০), হুগলি (১,১৪৫), নদিয়া (৯৬২), পশ্চিম মেদিনীপুর (৮৬৪), পূর্ব মেদিনীপুর (৮২২), দার্জিলিং (৮১৪), পশ্চিম বর্ধমান (৬৪১), পূর্ব বর্ধমান (৫৭১) এবং মুর্শিদাবাদ (৫৬৪) জেলায়। সব মিলিয়ে রাজ্যে মোট ১১ লক্ষ ৭১ হাজার ৮৬১ জন কোভিডে আক্রান্ত হলেন বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE