Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Coronavirus in West Bengal: এক লাফে বেড়ে গেল সংক্রমিতের সংখ্যা, ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন আক্রান্ত ৭০৩

স্বাস্থ্য দফতরের বুলেটিনে বলছে, রাজ্যে এখনও পর্যন্ত ১৫ লক্ষ ৫৮ হাজার ১১৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। সক্রিয় রোগীর সংখ্যা ৮ হাজার ৭৪।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৪ সেপ্টেম্বর ২০২১ ২৩:০৫
Save
Something isn't right! Please refresh.
এক নজরে রাজ্যের করোনা পরিসংখ্যান।

এক নজরে রাজ্যের করোনা পরিসংখ্যান।
গ্রাফিক: সনৎ সিংহ।

Popup Close

২৪ ঘণ্টার মধ্যেই ফের ঊর্ধ্বমুখী রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা। সোমবার আক্রান্তের সংখ্যা ৭৫১ থেকে কমে হয়েছিল ৫০৬। কিন্তু এক দিনের মধ্যেই নতুন আক্রান্তে সংখ্যা এক লাফে বেড়ে ফের সাতশোর ঘরে পৌঁছে গেল।

রাজ্যের স্বাস্থ্য দফতর প্রকাশিত মঙ্গলবারের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৭০৩ জন নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন। এর মধ্যে সবচেয়ে বেশি সংক্রমিত উত্তর ২৪ পরগনায়, ১৩৮ জন। তার পরেই কলকাতা। রাজধানী শহরে গত ২৪ ঘণ্টায় ১২৭ জন করোনা আক্রান্ত হয়েছেন। তৃতীয় এবং চতুর্থ স্থানে আছে যথাক্রমে দক্ষিণ ২৪ পরগনা এবং হাওড়া। ওই দুই জেলায় গত ২৪ ঘণ্টায় কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা ৫৬ এবং ৫৪ জন।

স্বাস্থ্য দফতরের বুলেটিনে বলা হয়েছে, রাজ্যে এখনও পর্যন্ত ১৫ লক্ষ ৫৮ হাজার ১১৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এই মুহূর্তে রাজ্যে সক্রিয় রোগীর সংখ্যা ৮ হাজার ৭৪।

আক্রান্তের পাশাপাশি রাজ্যে বেড়েছে করোনায় মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় রাজ্যে ১২ জন আক্রান্তের মৃত্যু হয়েছে। আর আগের ২৪ ঘণ্টায় করোনায় মৃতের সংখ্যা ছিল ১০। উত্তর ২৪ পরগনায় গত ২৪ ঘণ্টায় মারা গিয়েছেন ৫ জন। কলকাতায় মৃত্যু হয়েছে ৩ জনের। এ ছাড়া কোচবিহার, জলাপাইগুড়ি, হাওড়া এবং দক্ষিণ ২৪ পরগনায় ১ জন করে কোভিড রোগী মারা গিয়েছেন। সব মিলিয়ে এখনও পর্যন্ত পশ্চিমবঙ্গে ১৮ হাজার ৫৯৯ জনের মৃত্যু হয়েছে।

Advertisement

রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৪ লক্ষ ৩৫ হাজার ৭৪৬ জনের টিকাকরণ হয়েছে। এ নিয়ে রাজ্যে মোট ৪ কোটি ৭৭ লক্ষ ৭৪ হাজার ৭২৮ জনের টিকাকরণ হল।

স্বাস্থ্য দফতরের হিসাব বলছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৩৫ হাজার ৯৯৮ জনের নমুনা পরীক্ষা হয়েছে। তার আগের ২৪ ঘণ্টায় হয়েছিল ২৭ হাজার ৫০ জনের। রাজ্যে সংক্রমণের হার সোমবার ২.৭৮ শতাংশ থাকলেও মঙ্গলবার তা কমে হয়েছে ১.৪১ শতাংশ। প্রসঙ্গত, প্রতি দিন যে সংখ্যক কোভিড টেস্ট করা হয়, তার মধ্যে যত শতাংশের রিপোর্ট পজিটিভ আসে, তাকেই ‘পজিটিভিটি রেট’ বা সংক্রমণের হার বলা হয়।



Something isn't right! Please refresh.

Advertisement