Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Coronavirus in West Bengal

সংক্রমণ রুখতে সোমবার থেকে বন্ধ শিবপুরের বটানিক্যাল গার্ডেন

নোটিসে জানানো হয়েছে, আগামী সোমবার, ১০ মে থেকে পরবর্তী নির্দেশ পর্যন্ত উদ্যান প্রাতর্ভ্রমণকারী এবং সাধারণের জন্য বন্ধ থাকবে।

—নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শিবপুর শেষ আপডেট: ০৭ মে ২০২১ ১৯:৩৩
Share: Save:

করোনা পরিস্থিতিতে ফের অনির্দিষ্টকালের জন্য বন্ধ করা হল শিবপুর বটানিক্যাল গার্ডেন। শুক্রবার এই মর্মে একটি নোটিস জারি করেন ওই উদ্যান কর্তৃপক্ষ। ওই নোটিসে জানানো হয়েছে, আগামী সোমবার, ১০ মে থেকে পরবর্তী নির্দেশ পর্যন্ত তা প্রাতর্ভ্রমণকারী এবং সাধারণের জন্য বন্ধ থাকবে।

রাজ্যের অন্যান্য জেলার মতো হাওড়াতে করোনার দৈনিক সংক্রমণ প্রতিদিনই হু হু করে বাড়ছে। এই আবহেও শিবপুরে ‘আচার্য জগদীশচন্দ্র বসু ইন্ডিয়ান বটানিক গার্ডেন’-এ প্রতিদিনই ভোর থেকে পর্যটক-সহ প্রাতর্ভ্রমণকারী ভিড় জমান। তবে সংক্রমণের শৃঙ্খল ভাঙতে রাজ্যের নানা পরিষেবার মতোই এই উদ্যানে জনসমাগম বন্ধ করতে উদ্যোগী হয়েছেন কর্তৃপক্ষ। কবে এই উদ্যান ফের খুলবে, তা পরিস্থিতি বুঝে পর্যালোচনা করে জানানো হবে।

উদ্যানের যুগ্ম অধিকর্তা কণাদ দাস বলেন, “শিবপুরের বটানিক্যাল গার্ডেন শুধু ভারতেই নয়, এশিয়ারও অন্যতম বড় উদ্ভিদ উদ্যান। এখানে বহু বিদেশি পর্যটক আসেন। তাঁদের প্রবেশেও নিষেধাজ্ঞা জারি করা হচ্ছে।”

প্রসঙ্গত, অতিমারির জেরে দীর্ঘ ৮ মাস বন্ধ থাকার পর বটানিক্যাল গার্ডেন খোলার সিদ্ধান্ত নেওয়া হয়। যদিও প্রবেশকারীদের জন্য কিছু বিধিনিষেধ রেখেছিলেন উদ্যান কর্তৃপক্ষ। প্রবেশকারীদের উপরে কড়া নজরদারিও ছিল। তবে করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ায় ফের উদ্যান বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE