Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ অক্টোবর ২০২১ ই-পেপার

Coronavirus in West Bengal: দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা নামলেও রাজ্যে সংক্রমণের হার বেড়ে প্রায় তিন শতাংশ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৪ অক্টোবর ২০২১ ২২:১২
গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা এক ধাক্কায় অনেকটা নামলেও বাড়ল সংক্রমণের হার। বিগত কয়েক দিনের তুলনায় রাজ্য বৃহস্পতিবার রাজ্যে কোভিড পরীক্ষাও হয়েছে কম। তার ভিত্তিতে সংক্রমণের হার বেড়ে পৌঁছে গেল প্রায় তিন শতাংশের কাছাকাছি। কলকাতায় দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা শতাধিকই রয়েছে। গত ২৪ ঘণ্টায় রাজ্যে টিকাকরণ কমে দাঁড়িয়েছে ২০ হাজারের নীচে।
বৃহস্পতিবার রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে কোভিডে নতুন করে সংক্রমিত হয়েছেন ৫৩০ জন। এখনও পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ১৫ লক্ষ ৭৯ হাজার ১২ জন। জেলাভিত্তিক তালিকায় শীর্ষে রয়েছে কলকাতা। মহানগরীতে এ দিন আক্রান্ত হয়েছেন ১০২ জন। দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগনা। ওই জেলায় সংক্রমিতের সংখ্যা ৯৭। তালিকায় তার পরই রয়েছে হুগলি (৬০), হাওড়া (৪১), দক্ষিণ ২৪ পরগনা (৩৩), নদিয়া (২৭)।

Advertisement

শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে কোভিডে মৃত্যু হয়েছে ১০ জনের। এখনও পর্যন্ত প্রাণ হারিয়েছেন ১৮ হাজার ৯৪৫ জন। বৃহস্পতিবার রাজ্যে কোভিড পরীক্ষা হয়েছে ১৮ হাজার ১১৮ জনের। আর সংক্রমণের হার বেড়ে হয়েছে ২.৯৩ শতাংশ। কোভিড পরীক্ষার কত শতাংশ পজিটিভ, তা বোঝা যায় সংক্রমণের হার থেকে। এ দিন রাজ্যে সুস্থ হয়েছেন ৬০১ জন। বাংলায় বর্তমানে সক্রিয় রোগীর সংখ্যা দাঁড়িয়েছে সাত হাজার ৫৭৬ জন।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে টিকা পেয়েছেন ১৬ হাজার ৪৩৭ জন। এখনও পর্যন্ত বাংলায় মোট টিকাকরণ হয়েছে ছ’কোটি ৫৫ লক্ষ ২০ হাজার ৮৭১।

আরও পড়ুন

Advertisement