Advertisement
৩০ মে ২০২৪
coronavirus

COVID-19 Vaccine: বৃহস্পতিবার এল ৫০ হাজার কোভ্যাক্সিন, শুক্রবার আসবে আরও ২ লাখ কোভিশিল্ড

বৃহস্পতিবার টিকা দেওয়া হয়েছে ১ লক্ষ ৬৬ হাজার ৫৭৩ জনকে। সব মিলিয়ে রাজ্যে টিকাকরণ হয়েছে ১ কোটি ৩৭ লক্ষের বেশি মানুষের।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ মে ২০২১ ২৩:৩২
Share: Save:

ইয়াস-এর কারণ পথে দেরি। বৃহস্পতিবার সকালেই রাজ্যে এসেছে কেন্দ্রের দেওয়া ৫০ হাজার কোভ্যাক্সিন টিকা। শুক্রবার আসতে চলেছে কেন্দ্রের দেওয়া আরও ২ লক্ষ কোভিশিল্ড টিকা। এমনটাই জানা গিয়েছে রাজ্যের স্বাস্থ্য দফতর সূত্রে। যদিও টিকার জোগান কম বলেই মনে করছেন স্বাস্থ্য কর্তারা।

স্বাস্থ্য দফতর সূত্রে খবর, ৫০ হাজার কোভ্যআক্সিন আসার কথা ছিল বুধবারই। কিন্তু ঘূর্ণিঝড় ইয়াস-এর কারণে কলকাতা বিমানবন্দরে বিমান ওঠানামায় বিধিনিষেধ জারি করা হয়েছিল। তার বদলে বৃহস্পতিবার সকালেই কলকাতা পৌঁছেছে কোভ্যাক্সিনের ওই ডোজ। এ ছাড়া রাজ্যে শুক্রবার আসছে আরও ২ লাখ কোভিশিল্ড টিকা। কেন্দ্রের দেওয়া এই টিকা নিতে পারবেন ৪৫ বছরের উপর যাঁদের বয়স তাঁরা।

যদিও স্বাস্থ্য দফতরের কর্তারা বলছেন, রাজ্যে মসৃণ ভাবে করোনার টিকাকরণ চালাতে এই ডোজ পর্যাপ্ত নয়। অতিমারিকে ঠেকাতে আরও করোনার টিকা রাজ্যের প্রয়োজন। গত বৃহস্পতিবার রাজ্যে ২ লাখ কোভিশিল্ড টিকা পাঠায়েছিল কেন্দ্রীয় সরকার। শুক্রবার এসে পৌঁছয় রাজ্যের কেনা আরও ১ লাখ ৮৭ হাজার ৫৪০ কোভিশিল্ড টিকা। এর পর শুক্রবার আরও টিকা রাজ্যে এসে পৌঁছলে করোনার টিকাকরণ কর্মসূচি আরও গতি পাবে বলেই মনে করা হচ্ছে। বৃহস্পতিবার টিকা দেওয়া হয়েছে ১ লক্ষ ৬৬ হাজার ৫৭৩ জনকে। সব মিলিয়ে রাজ্যে টিকাকরণ হয়েছে ১ কোটি ৩৭ লক্ষের বেশি মানুষের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

COVID-19 coronavirus
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE