Advertisement
১৬ এপ্রিল ২০২৪
COVID 19

Covid 19: রাজ্যে কমল দৈনিক সংক্রমণ, কমেছে সক্রিয় আক্রান্তের সংখ্যাও, শেষ ২৪ ঘণ্টায় মৃত্যু ১১

সংক্রমণের তালিকার শীর্ষে রয়েছে উত্তর ২৪ পরগনা। সেখানে শেষ ২৪ ঘণ্টায় ৯০ জন নতুন আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। তারপরেই রয়েছে দার্জিলিং।

গ্রাফিক: শৌভিক দেবনাথ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ জুলাই ২০২১ ২১:০৭
Share: Save:

রাজ্যে অনেকটাই কমল দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা। শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৮৮৫ জন। এর ফলে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১৫ লক্ষ ১৩ হাজার ১৪-এ। শেষ ২৪ ঘণ্টায় প্রায় সব ক্ষেত্রেই করোনার লেখচিত্র নিম্নগামী।

রাজ্য স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুসারে শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে সক্রিয় আক্রান্তের সংখ্যা কমে হয়েছে ১৪ হাজার ৫৩১। কমেছে মৃত্যুর সংখ্যাও। একই সময়ে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১১ জনের। এই সময়ের মধ্যে সুস্থ হয়েছে এক হাজার ২৪৪ জন।

করোনা সংক্রমণের জেলা ভিত্তিক হিসাবে তালিকার শীর্ষে রয়েছে উত্তর ২৪ পরগনা। সেখানে শেষ ২৪ ঘণ্টায় ৯০ জন নতুন আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। তারপরেই রয়েছে দার্জিলিং। সেখানে ৭৭ জন নতুন আক্রান্তের সন্ধান মিলেছে। একই সময়ে কলকাতায় ৬৫ জন নতুন আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। পূর্ব মেদিনীপুর জেলায় মোট ৭৭ জন নতুন করোনা আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে।

মুর্শিদাবাদ, পুরুলিয়া, উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলায় নতুন আক্রান্তের সংখ্যা ১০-এর নীচে নেমে এসেছে। এই জেলাগুলিতে শেষ ২৪ ঘণ্টায় যথাক্রমে আট,ছয়,ছয়,সাত জন নতুন আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। শেষ ২৪ ঘণ্টায় দক্ষিণ ২৪ পরগনা, হুগলি, পশ্চিম মেদিনীপুর ও দার্জিলিং জেলায় দু’জন করে করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। কলকাতা, নদিয়া ও জলপাইগুড়িতে করোনা মৃত্যু হয়েছে এক জন করে।

কেন্দ্রের হিসাব অনুসারে শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে টিকাকরণ গত দিনের তুলনায় অনেকটাই কমেছে। এই সময়ে টিকা পেয়েছেন ৮৯ হাজার ৩৬৭ জন। সব মিলিয়ে রাজ্যে টিকাপ্রাপ্তের সংখ্যা দু’কোটি ৪১ লক্ষ ৫৭ হাজার ৬৮৭ জন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

coronavirus COVID 19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE