Advertisement
২৫ জুন ২০২৪
Covishield

Covaxin and Covisheild: খোলা বাজারে মিলবে কোভ্যাক্সিন-কোভিশিল্ড, দাম হতে পারে ২৭৫ টাকা প্রতি টিকা

এর উপর আরও ১৫০ টাকা সার্ভিস চার্জ যুক্ত হবে। বৃহস্পতিবারই খোলা বাজারে করোনার টিকা কোভ্যাক্সিন ও কোভিশিল্ড বিক্রি শুরুর অনুমতি দিল ডিসিজিআই।

ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২২ ১৫:২৮
Share: Save:

শর্তসাপেক্ষে খোলা বাজারে বিক্রি শুরু হচ্ছে কোভ্যাক্সিন ও কোভিশিল্ড। সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, ‘ড্রাগ কন্ট্রোলার জেনারেল অব ইন্ডিয়া (ডিসিজিআই)’-এর এই সংক্রান্ত ছাড়পত্র দেওয়া হয়েছে।’ সরকারি সূত্রকে উদ্ধৃত করে সংবাদ সংস্থা পিটিআই আগেই জানিয়েছিল, খোলা বাজারে টিকার দাম হতে পারে সর্বোচ্চ ২৭৫টাকা। এর সঙ্গে যুক্ত হতে পারে সার্ভিস চার্জ বাবদ আরও দেড়শো টাকা।

বর্তমানে কোভ্যাক্সিনের প্রতি টিকার দাম ১২০০ টাকা। কোভিশিল্ডের প্রতি টিকার দাম ৭৮০টাকা। এর মধ্যে সার্ভিস চার্জ বাবদ ১৫০ টাকা অন্তর্ভুক্ত রয়েছে। কিন্তু খোলা বাজারে টিকার দাম ২৭৫টাকার মধ্যেই রাখার ব্যাপারে প্রাথমিক সিদ্ধান্ত হয়ে গিয়েছে বলে খবর।

সূত্রের খবর, ‘ন্যাশনাল ফার্মাসিউটিক্যাল প্রাইসিং অথরিটি (এনপিপিএ)’-কে খোলা বাজারে টিকার দাম কত হতে পারে, তা নিয়ে সিদ্ধান্ত নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল। বলা হয়েছিল, টিকার দাম যেন সাধারণের আয়ত্তের মধ্যে থাকে।

দেশের জনসংখ্যার ৯২ শতাংশ প্রাপ্তবয়স্কের টিকাকরণ হয়েছে (অন্তত একটি টিকা)। জনসংখ্যার ৭২ শতাংশ প্রাপ্তবয়স্ক পেয়েছেন জোড়া টিকা। তার মধ্যে ৮০ শতাংশেরও বেশি মানুষ পেয়েছেন কোভিশিল্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Covishield covid 19 india Covaxin DCGI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE