Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০২ ডিসেম্বর ২০২১ ই-পেপার

Covid-19 Vaccination: ভাঙড়ে তৃণমূল দফতরে সরকারি টিকাকরণের অভিযোগ, শো-কজ স্বাস্থ্যকর্মীকে

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৫ অগস্ট ২০২১ ১৩:২৮
বুধবার ভাঙড়ের তৃণমূল দফতরে টিকাকরণ।

বুধবার ভাঙড়ের তৃণমূল দফতরে টিকাকরণ।
ফাইল ছবি

বুধবার ভাঙড়-১ ব্লকের ভোজের হাটের খড়ম্বা এলাকায় তৃণমূলের কার্যালয়ে সরকারি টিকাকরণ চালানোর অভিযোগ ওঠে। ওই টিকাকরণ কেন্দ্রের দায়িত্বে থাকা স্বাস্থ্যকর্মীকে কারণ দর্শানোর নোটিশ দিল দক্ষিণ ২৪ পরগণার জেলা স্বাস্থ্য দফতর। স্বাস্থ্য দফতরের অনুমতি ছাড়াই নির্দিষ্ট কোভিড টিকাকেন্দ্রের বাইরে কেন টিকা দেওয়া হল, নোটিশ দিয়ে তা জানতে চাওয়া হল বিতর্কিত টিকাকরণ কেন্দ্রের এএনএম কর্মীর কাছে।

দক্ষিণ ২৪ পরগণা জেলার এক স্বাস্থ্য আধিকারিক জানান, বুধবার ভাঙড়ের আইসিডিসি কেন্দ্রে টিকা দেওয়া শুরু হয়। নিয়ম অনুযায়ী নির্দিষ্ট টিকাকরণ কেন্দ্রেই সরকারি টিকা দেওয়া উচিত। কিন্তু কেন তাঁরা অনুমতি ছাড়াই অন্যত্র টিকাকরণ শুরু করলেন, তা জানতে চাওয়া হয়েছে। বৃষ্টিতে অসুবিধা হলে বা অন্য সমস্যার কারণে অন্যত্র টিকাকরণ শুরু করার আগে জেলা স্বাস্থ্য দফতররের অনুমতি নেওয়া প্রয়োজন।

ইতিমধ্যেই এ নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক তরজা। বুধবার বিতর্কিত ওই কেন্দ্রে কমবেশি ১৫০ জনকে টিকা দেওয়া হয়েছে বলে খবর। বেআইনি ভাবে দলীয় কার্যালয়ে টিকাকরণ কেন্দ্র করে শুধু তৃণমূল কর্মীদের টিকা দেওয়ার অভিযোগ তোলে বিজেপি। যদিও স্থানীয় নেতা এবং তৃণমূলের সংখ্যালঘু সেলের কার্যকরী সভাপতি আহেদ আলি বিজেপির দাবি খারিজ করে জানান, ওই কেন্দ্রে কারওর রাজনৈতিক রং দেখে টিকা দেওয়া হয় নি। সকলেই টিকা পেয়েছেন।

Advertisement

আরও পড়ুন

Advertisement