Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Binay Mishra

Binay Mishra: হাজিরা দেননি বিনয়ের মা ও বাবা: সিবিআই

তিনি ভারতের নাগরিকত্ব ছেড়ে প্রশান্ত মহাসাগরের ভানাটু দ্বীপের নাগরিকত্ব নিয়েছেন।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ জুলাই ২০২১ ০৫:৪৬
Share: Save:

গরু ও কয়লা পাচার কাণ্ডে অভিযুক্ত বিনয় মিশ্রের বাবা তেজবাহাদুর ও মা ললিতাদেবী তদন্তকারী অফিসারদের জিজ্ঞাসাবাদে হাজির হননি বলে জানিয়েছে সিবিআই। তদন্তকারী সংস্থা সূত্রের খবর, বিনয়ের একটি সংস্থার ডিরেক্টর-পদে রয়েছেন তেজবাহাদুর ও ললিতাদেবী। কালীঘাট থানার ধর্মদাস রোডের বাড়িতে তিন বার ওই দু’জনকে নোটিস দিয়ে দেখা করার নির্দেশ দেওয়া হয়েছিল। সম্প্রতি তৃতীয় নোটিস দিয়ে বুধবার নিজ়াম প্যালেসে তাঁদের তলব করা হয়। তার পরেও ওই দু’জন হাজির হননি। সিবিআইয়ের এক কর্তা বলেন, ‘‘চতুর্থ বার নোটিস পাঠানো হচ্ছে। এ বার হাজির না-হলে আদালতে আবেদন করে ওই দু’জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হবে।’’

তদন্তকারীদের দাবি, বিনয়ের বাবা-মা তাঁর যে-সংস্থার ডিরেক্টর, সেই সংস্থার মাধ্যমে গরু ও কয়লা পাচারের লভ্যাংশের বড় অঙ্কের টাকা লেনদেন হয়েছে বলে তদন্তে জানা গিয়েছে। সেই জন্য ওই দু’জনকে পরিচয়পত্র ও ব্যাঙ্কের নথি-সহ তদন্তকারীদের মুখোমুখি হওয়ার জন্য নোটিস দেওয়া হয়েছিল। তিন বার বাড়িতে গিয়েও তাঁদের দেখা মেলেনি।

বিনয় এখন দেশের বাইরে। তিনি ভারতের নাগরিকত্ব ছেড়ে প্রশান্ত মহাসাগরের ভানাটু দ্বীপের নাগরিকত্ব নিয়েছেন। আইনজীবী মারফত বিনয় শর্ত দিয়েছেন, যদি গ্রেফতার করা না-হয়, তা হলে তিনি ভারতে এসে সিবিআইয়ের মুখোমুখি বসতে রাজি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CBI Cow Smuggler Binay Mishra
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE