Advertisement
০৭ মে ২০২৪
CPM

CPM: আহিরণে পুকুর চুরির অভিযোগ

১০০ দিনের কাজে পুকুর না কেটেই ২২ লক্ষ টাকার ভাউচার দাখিল করে দেওয়া হয়েছে বলে বাম নেতাদের দাবি।

ফাইল ছবি

ফাইল ছবি

বিমান হাজরা
আহিরণ শেষ আপডেট: ০৮ জুন ২০২২ ০৫:৩৬
Share: Save:

ড্রাগন গাছ নিয়ে কোটি টাকার দুর্নীতির অভিযোগের পরে এ বার পুকুর চুরির অভিযোগ তুলল বামেরা। মুর্শিদাবাদের সুতি ১ ব্লকের তৃণমূল নিয়ন্ত্রিত আহিরণ গ্রাম পঞ্চায়েতে ১০০ দিনের কাজে পুকুর না কেটেই ২২ লক্ষ টাকার ভাউচার দাখিল করে দেওয়া হয়েছে বলে বাম নেতাদের দাবি। তাঁরা এ দিন বিক্ষোভও দেখান ওই পঞ্চায়েত দফতরের সামনে।

বামেদের দাবি, পঞ্চায়েতের প্রধান তৃণমূলের বুল্টি মাঝি সরকার লিখিত ভাবে আশ্বাস দিয়েছেন পুকুর চুরি নিয়ে ওঠা অভিযোগের তদন্ত করে ব্যবস্থা নেওয়ার। এই প্রসঙ্গেই প্রধান বলছেন, “কাজ হয়নি এ অভিযোগ ঠিক নয়। তবু কোনও অভিযোগ থাকলে, তা তদন্ত করে দেখা হবে।”কৃষক সভার সুতি ১ ব্লক সম্পাদক অরুণ ঘোষ অভিযোগ করেন, ‘‘ড্রাগন গাছ প্রকল্পে ১.২১ কোটি টাকা সুতি ১ ব্লকের আহিরণে নয়ছয় করা হয়েছে। তার উপরে ১০০ দিনের কাজে আহিরণ গ্রাম পঞ্চায়েতের ৮টি পুকুর কাটা দেখানো হয়েছে সরকারি খাস জমিতে। অথচ এক জন শ্রমিকও সেখানে কাজ করেননি, এক কোদাল মাটিও কাটা হয়নি। অথচ ২২ লক্ষ টাকা খরচের বেনিফিসিয়ারিদের নামের তালিকা প্রকাশ করা হয়েছে। পুকুর যে কাটা হয়নি এবং কেন্দ্রীয় সরকারের সংশ্লিষ্ট ওয়েবসাইটে ভাউচার যে দাখিল হয়েছে, তার প্রমাণ আমাদের হাতে আছে। তা দেখানো হয়েছে প্রধানকে।’’

তৃণমূলের জঙ্গিপুর জেলা সভাপতি খলিলুর রহমান এ প্রসঙ্গে জানিয়েছেন, “পঞ্চায়েতে কোথাও কোনও দুর্নীতি হয়ে থাকলে প্রশাসনকে বলব সেই বিষয়ে তদন্ত করে দেখতে। দল যে কোনও ধরনের দুর্নীতিকে প্রশ্রয় দেবে না।”

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

CPM 100 days job Corruption
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE