Advertisement
১৮ এপ্রিল ২০২৪
CPIM

CPM: ‘বিকল্প পাঠশালা’ চালু সিপিএমের

কোভিড পরিস্থিতির মধ্যে রেড ভলান্টিয়ার্সের কাজের পাশাপাশিই সিপিএমের যুব ও ছাত্র সংগঠনের উদ্যোগে বিনামূল্যে কোচিং সেন্টার চালানো হত।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ জুলাই ২০২২ ২৩:০১
Share: Save:

আর্থিক ভাবে বিপন্ন পরিবারের সন্তানদের পড়াশোনায় সহায়তা করতে নতুন প্রকল্প চালু করল সিপিএম। যার নাম দেওয়া হয়েছে ‘বিকল্প পাঠশালা’। কোভিড পরিস্থিতির মধ্যে রেড ভলান্টিয়ার্সের কাজের পাশাপাশিই সিপিএমের যুব ও ছাত্র সংগঠনের উদ্যোগে বিনামূল্যে কোচিং সেন্টার চালানো হত। সেই উদ্যোগে সাড়া পাওয়ার পরে রাজ্যের নানা জায়গাতেই এমন পাঠশালা খোলার সিদ্ধান্ত নিয়েছে সিপিএম। দলের যাদবপুর এরিয়া কমিটির উদ্যোগে নবম ও একাদশ শ্রেণির পড়ুয়াদের জন্য মুকুন্দপুরে ‘নেতাজি সুভাষচন্দ্র বসু বিকল্প পাঠশালা’র সূচনা করতে গিয়ে ক্লাস নিয়েছেন সিপিএমের কেন্দ্রীয় কমিটির সদস্য ও প্রাক্তন বিধায়ক সুজন চক্রবর্তী। মডার্ন পার্কে আর একটি পাঠশালার সূচনা করেছেন সিপিএম সাংসদ বিকাশ ভট্টাচার্য। রাজ্যের নানা জায়গায় ‘মিশন ৩৬০’ প্রকল্পের আওতায় জনস্বাস্থ্য কেন্দ্র গড়ে তোলারও পরিকল্পনা নিয়েছে সিপিএম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CPIM WB Politics
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE