Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Fraudulent

Crime: ২০১৯ সালে সেচ এবং জল পরিবহণে চাকরি দেওয়ার টোপে প্রতারণা, মানিকতলায় ধৃত ১

চলতি বছরের ২৭ ফেব্রুয়ারি মানিকতলা থানায় রাখালের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন অশোকনগরের বাসিন্দা সুজিত দাস

নিজস্ব চিত্র।

নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ জুন ২০২১ ০০:২৯
Share: Save:

সরকারি চাকরি পাইয়ে দেওয়ার টোপ দিয়ে আর্থিক প্রতারণা করার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করল কলকাতা পুলিশ। ধৃতের নাম রাখাল বেরা। অভিযোগ, রাজ্যের সেচ এবং জল পরিবহণ দফতরে চাকরি পাইয়ে দেওয়ার প্রলোভন দেখিয়ে অনেকের কাছ থেকেই বিপুল পরিমাণ অর্থ আত্মসাৎ করেছেন ওই ব্যক্তি। রাখাল ছাড়াও তাঁর সঙ্গে আরও অনেকে এই প্রতারণায় জড়িত বলেও অভিযোগ।

শনিবার মানিকতলা থানার পুলিশ রাখালকে গ্রেফতার করে। পুলিশ জানিয়েছে, চলতি বছরের ২৭ ফেব্রুয়ারি মানিকতলা থানায় রাখালের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন অশোকনগরের বাসিন্দা সুজিত দাস। সুজিতের অভিযোগ, ২০১৯ সালের জুলাই থেকে সেপ্টেম্বরের মধ্যে সেচ এবং জল পরিবহণ দফতরের গ্রুপ ‘ডি’ পদে চাকরি পাইয়ে দেওয়ার নাম করে তাঁর কাছ থেকে ২ লক্ষ টাকা নিয়েছিলেন রাখাল। অভিযোগ, ২০১৯ সালে মানিকতলা মেন রোডে সাহা ইনস্টিটিউট অব নিউক্লিয়ার ফিজিক্স কোঅপারেটিভ হাউজিং সোস্যাইটিতে চাকরি সংক্রান্ত ভুয়ো প্রচারও করেছিলেন রাখাল ও তাঁর সহযোগীরা। তবে প্রতিশ্রুতি পেলেও চাকরি হয়নি সুজিতের। রাখাল ছাড়াও চঞ্চল নন্দী নামের এক ব্যক্তি-সহ আরও বেশ কয়েক জনের নামে অভিযোগ করেছেন সুজিত। তাঁর দাবি, ভুয়ো সরকারি চাকরির নামে তাঁর মতো বহু চাকরিপ্রার্থীর থেকে বিপুল অর্থ আত্মসাৎ করেছেন অভিযুক্তরা।

ঘটনাচক্রে, ২০১৯ সালের জুন থেকে ২০২০-র ডিসেম্বর পর্যন্ত রাজ্যের সেচমন্ত্রী ছিলেন শুভেন্দু অধিকারী। তিনি এই মুহূর্তে বিজেপি থেকে জিতে রাজ্যের বিরোধী দলনেতা। এই গ্রেফতার প্রসঙ্গে রাজ্যের বর্তমান সেচমন্ত্রী সৌমেন মহাপাত্র অবশ্য কোনও মন্তব্য করতে চাননি। তিনি বলেন, “এ বিষয়ে আমার কোনও বক্তব্য নেই। আইন আইনের পথে চলবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

arrest Crime Fraudulent
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE