Advertisement
০৭ মে ২০২৪
CPM

দাবি আদায়ে পথে তথ্যমিত্র কর্মীরা

রাজ্য সরকারের পঞ্চায়েত এবং তথ্যপ্রযুক্তি দফতরেও দাবি জানানো হয়েছে। কর্মসূচিতে উপস্থিত ছিলেন সিটুর রাজ্য সম্পাদক অনাদি সাহু।

Picture of CPM\'s Digital army workers.

পথে তথ্যমিত্র কর্মীদের ইউনিয়ন। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২৩ ০৫:২৮
Share: Save:

কাজের জায়গা থেকে উৎখাত করা চলবে না, রাজ্য ও কেন্দ্রীয় সরকারি সব পোর্টালে কাজ করার অধিকার দিতে হবে, নির্দিষ্ট বেতন, পিএফ এবং ইএসআই দিতে হবে, এমন একগুচ্ছ দাবি নিয়ে রাস্তায় নামলেন তথ্যমিত্র কেন্দ্রের কর্মীরা। দেশ জুড়ে প্যান, আধার কার্ড, অনলাইনে ট্রেন বা বিমানের টিকিট কাটা, ব্যাঙ্কের সেবা কেন্দ্র, ই-শ্রম পোর্টাল, কৃষি মানধন যোজনা, কৃষক নিধি প্রকল্পের মতো নানা কাজ হয় তথ্যমিত্র কেন্দ্রের মাধ্যমে। সরকার এদের ‘ডিজ়িটাল আর্মি’ আখ্যা দিয়েছে। সিটু অনুমোদিত সিএসসি-ভিএলই ইউনিয়নের অভিযোগ, ওই সব কাজের হিসেব ধরে টাকা দেওয়া হচ্ছে না। বিভিন্ন কারণে ওয়ালেট থেকে টাকা কেটে নেওয়া হচ্ছে। তার প্রতিবাদে বৃহস্পতিবার শিয়ালদহ থেকে মহাজাতি সদনের কাছে ই-পরিষেবা সংক্রান্ত বিভাগের সদর দফতর পর্যন্ত মিছিল হয়। রাজ্য সরকারের পঞ্চায়েত এবং তথ্যপ্রযুক্তি দফতরেও দাবি জানানো হয়েছে। কর্মসূচিতে উপস্থিত ছিলেন সিটুর রাজ্য সম্পাদক অনাদি সাহু। ইউনিয়নের সভাপতি ইন্দ্রজিৎ ঘোষ ও সম্পাদক অনির্বাণ রায় জানিয়েছেন, মার্চের মধ্যে সমস্যার সমাধান না হলে বৃহত্তর আন্দোলন হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CPM Digital
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE