Advertisement
১১ মে ২০২৪
Anubrata Mondal

Anubrata Mondal: বেশি বেশি জল আর ফল খান, অনুব্রতকে পরামর্শ ডাক্তারদের, কী অসুখে ভুগছেন কেষ্ট?

স্বাস্থ্যপরীক্ষার পর চিকিৎসক জানান, মানসিক অস্থিরতা ও অবসাদে ভুগছেন অনুব্রত। অর্শের সমস্যা বেড়েছে। এখন বাড়ির বাইরে না বেরোনোই ভাল।

কী কী অসুস্থতায় ভুগছেন অনুব্রত।

কী কী অসুস্থতায় ভুগছেন অনুব্রত। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বোলপুর শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২২ ১৩:২৮
Share: Save:

সকালে এসেছে সিবিআইয়ের দশম সমন। সকালেই অনুব্রত মণ্ডলকে দেখতে তাঁর বাড়িতে যায় বোলপুর মহকুমা হাসপাতালের পাঁচ সদস্যের মেডিক্যাল টিম। পরীক্ষা-নিরীক্ষার পর বীরভূমের তৃণমূল জেলা সভাপতির শারীরিক সমস্যার কথা জানালেন চিকিৎসক চন্দ্রনাথ অধিকারী। তিনি জানান, অনুব্রতের স্বাস্থ্য সংক্রান্ত একাধিক সমস্যা রয়েছে। তবে সবচেয়ে বেশি ভোগাচ্ছে অর্শের সমস্যা। আগে এক বার অস্ত্রোপচার হয়েছিল। কিন্তু বর্তমানে অনুব্রতের শারীরিক পরিস্থিতি দেখে আর অস্ত্রোপচার করতে চান না তাঁরা। এ ছাড়াও, শ্বাসকষ্টের সমস্যা ভোগাচ্ছে তৃণমূল নেতাকে।

অনুব্রতের বাড়িতে ঢোকার আগে চিকিৎসক চন্দ্রনাথ সরকার বলেন, ‘‘ওঁর অর্শের সমস্যা হচ্ছে। বোলপুর মহকুমা হাসপাতালের তরফে আমরা এসেছি। হাসপাতালের অ্যাম্বুল্যান্সও এসেছে।’’ কেষ্টকে পরীক্ষা করার পর চিকিৎসক বলেন, ‘‘এই রোগীর অস্ত্রোপচার করা যাবে না। ওঁর ওসিডি আছে। বিভিন্ন জটিল ও পুরনো রোগ আছে। উনি ডায়াবিটিস রোগী। তাই এই মুহূর্তে অস্ত্রোপচারের কথা ভাবছি না।’’ তিনি আরও বলেন, ‘‘এই মুহূর্তে ওঁর (অনুব্রত) বাইরে যাতায়াত না করাই ভাল। কয়েক দিন সম্পূর্ণ বিশ্রামের পরামর্শ দিয়েছি।’’ তবে হাসপাতালে ভর্তির মতো কোনও সমস্যা নেই বলে জানান তিনি।

অনুব্রতের খাওয়া-দাওয়াতেও বিধিনিষেধ রয়েছে। ডায়াবেটিস রোগীকে যে সব খাবার খেতে নিষেধ করা হয়, অনুব্রতের ক্ষেত্রেও সেটাই রয়েছে। আর অর্শের সমস্যার জন্য ফল এবং জল বেশি করে খাওয়ার পরামর্শ দিয়েছেন চিকিৎসকেরা। অনুব্রতের বাড়ি থেকে বেরোনোর সময় চন্দ্রনাথ বলেন, ‘‘উনি যে একেবারে সুস্থ তা বলব না। তবে হাসপাতালে যাওয়ার মতোও পরিস্থিতি নয়।’’ উল্লেখ্য, গরুপাচার মামলায় নিজাম প্যালেসে যাওয়ার ডাক পড়েছে অনুব্রতের। চিকিৎসকেরা জানাচ্ছেন, তৃণমূল নেতা মানসিক ভাবে ভেঙে পড়েছেন। মানসিক অস্থিরতা ও অবসাদে ভুগছেন তিনি। অর্শের ব্যথায় প্রবল কষ্ট পাচ্ছেন। তাই এখন কলকাতা বা অন্য কোনও জায়গায় না যাওয়াই তাঁর শরীরের পক্ষে ভাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE