Advertisement
১৭ মে ২০২৪
Dona Ganguly

Dona Ganguly: অমিতের উপস্থিতিতে নৃত্য পরিবেশন সৌরভ-জায়ার, ফেসবুকে ছবি পোস্ট ডোনার

দুর্গাপুজোর ‌আন্তর্জাতিক স্বীকৃতি উদ্‌যাপন উপলক্ষে কেন্দ্রীয় পর্যটন মন্ত্রক ভিক্টোরিয়া মেমোরিয়ালে ওই অনুষ্ঠানের আয়োজন করেছিল।

ভিক্টোরিয়ায় ডোনার নাচের মুহূর্ত

ভিক্টোরিয়ায় ডোনার নাচের মুহূর্ত ছবি— ফেসবুক

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ মে ২০২২ ০১:১৫
Share: Save:

ভিক্টোরিয়া মেমোরিয়ালের অনু‌ষ্ঠানে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের উপস্থিতিতে নৃত্য পরিবেশন করলেন ডোনা গঙ্গোপাধ্যায়। শুক্রবার সন্ধ্যায় ওই অনুষ্ঠানের পর রাতে কয়েকটি ছবি ফেসবুকে পোস্ট করেন তিনি। ওই অনু্ষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়ও।

দুর্গাপুজোর ‌আন্তর্জাতিক স্বীকৃতি উদ্‌যাপন উপলক্ষে কেন্দ্রীয় পর্যটন মন্ত্রক ভিক্টোরিয়ায় একটি অনুষ্ঠানের আয়োজন করে। শাহের বঙ্গ সফর ঘোষণা হওয়ার পর থেকেই জল্পনা শুরু হয়েছিল, ভিক্টোরিয়ায় নৃত্য পরিবেশন করতে পারেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের স্ত্রী ডোনা। শুক্রবার সেই জল্পনাই সত্যি হল। নৃত্য পরিবেশনের পর ডোনা ফেসবুকে লিখেছেন, ‘মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী শ্রী অমিত শাহ এবং রাজ্যপাল জগদীপ ধনখড়ের উপস্থিতিতে ভিক্টোরিয়া মেমোরিয়ালে পারফর্ম করতে পেরে সম্মানিত বোধ করছি।’

ঘটনাচক্রে, ওই অনুষ্ঠান ঘিরেই কেন্দ্র ও রাজ্যের মধ্যে তরজা চলেছে। বাংলার দুর্গাপুজো নিয়ে আয়োজিত অনুষ্ঠানে রাজ্য সরকারকেই ব্রাত্য করে রাখা নিয়ে কেন্দ্রকে আক্রমণ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীকে পাল্টা কটাক্ষ করেছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সেই অনুষ্ঠানে সৌরভ-জায়ার নৃত্য পরিবেশন ঘিরে ভ্রু কুঞ্চিত হয়েছে বাংলার রাজনৈতিক মহলের। পর্যবেক্ষকদের কৌতূহল আরও উস্কে দিয়েছে ভিক্টোরিয়ার অনু‌ষ্ঠানের পর সৌরভের বাড়িতে শাহের নৈশভোজ।

ভিক্টোরিয়ার অনুষ্ঠানের পর রাত ৮টা নাগাদ সৌরভের বেহালার বাড়িতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে যান শুভেন্দু, বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারেরা। সৌরভের বাড়িতে শাহি-ভোজের যে ছবি প্রকাশ্যে এসেছে, তাতে ডোনাকে খাওয়ার টেবিলে অমিত এবং সৌরভের মাঝে দাঁড়িয়ে থাকতে দেখা গিয়েছে।

কেন্দ্র আয়োজিত অনুষ্ঠানে ডোনার নৃত্য পরিবেশন এবং সৌরভের বাড়িতে শাহের যাওয়া নিয়ে বাংলার রাজনীতিতে জল্পনা তৈরি হলেও বিজেপির দাবি, এ নিছকই ‘সৌজন্য বিনিময়’। এর মধ্যে রাজনীতি দেখছেন না খোদ সৌরভও। কিন্তু তার পরেও গত বিধানসভা নির্বাচনে সৌরভকে ‘মুখ্যমন্ত্রীর মুখ’ হিসাবে তুলে ধরা নিয়ে রাজ্য বিজেপির অন্দরে আলোচনার প্রসঙ্গ টেনে রাজনৈতিক মহলের বক্তব্য, শুক্রবারের ঘটনাপ্রবাহে তৈরি হওয়া নয়া জল্পনায় এত সহজে ইতি টানা যায় না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dona Ganguly Sourav Ganguly Amit Shah
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE