Advertisement
১৮ এপ্রিল ২০২৪

‘পেপারওয়েট রাখি না, ভয় পাবেন না আইনজীবীদের’, বিচারপতিদের শপথগ্রহণ অনুষ্ঠানে বললেন অরুণাভ

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় এবং আইনজীবী অরুণাভ ঘোষের বাগ্‌যুদ্ধ আদালতেই সীমাবদ্ধ নয়। বিচারপতিদের শপথগ্রহণ অনুষ্ঠানেও নাম না করে বিচারপতিকে কটাক্ষ করলেন অরুণাভ। বললেন, ভয় পাবেন না।

বুধবার আবারও অরুণাভ (বাঁ দিকে) কটাক্ষ করলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়কে (ডান দিকে)।

বুধবার আবারও অরুণাভ (বাঁ দিকে) কটাক্ষ করলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়কে (ডান দিকে)।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২২ ১৭:৫৩
Share: Save:

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে বার বার বাগ্‌যুদ্ধে জড়িয়েছেন আইনজীবী অরুণাভ ঘোষ। আদালত এবং তার বাইরেও গড়িয়েছে সেই বাগ্‌যুদ্ধ। বুধবার আবারও বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়-সহ বাকি বিচারপতিদের কটাক্ষ করলেন অরুণাভ। তিনি বলেন, ‘‘আইনজীবীদের ভয় পাবেন না।’’

বুধবার প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের এজলাসে শপথ নেন সদ্য নিযুক্ত ন’জন বিচারপতি। উপস্থিত ছিলেন অন্য বিচারপতি এবং বার অ্যাসোসিয়েশনের সদস্যরা। অ্যাসোসিয়েশনের সদস্য হিসেবেই সেখানে ছিলেন অরুণাভ। সেখানে বক্তৃতা করার সময় প্রবীণ আইনজীবী ‘বিচারপতিদের উদ্দেশে’ বলেন, ‘‘দয়া করে আইনজীবীদের ভয় পাবেন না। আমরা পেপারওয়েট নিয়ে এজলাসে মামলা করতে যাই না। আমরা নিজেদের যুক্তি নিয়ে মামলা করতে যাই। সবার সঙ্গে আমাদের সম্পর্ক ভাল।’’ এর পর রীতিমতো কটাক্ষের সুর চড়িয়ে অরুণাভ বলেন, ‘‘সবাই যদি পেপারওয়েট নিয়ে যায়, তা হলে এত পেপারওয়েট কোথা থেকে পাওয়া যাবে?’’

গত ১৮ অগস্ট, অনুব্রত মণ্ডলের মেয়ে সুকন্যার হাজিরার দিন তাঁর এজলাসে ভিডিয়োগ্রাফি করার অনুমতি দিয়েছিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। এ বিষয়ে প্রধান বিচারপতির কাছে চিঠি গিয়েছে ইতিমধ্যেই। মঙ্গলবার এই প্রসঙ্গে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় জানিয়েছিলেন, ওই দিন কিছু আইনজীবী পেপারওয়েট নিয়ে এসেছিলেন। সেই কারণেই ভিডিয়োগ্রাফি করতে বলেছিলেন।

প্রসঙ্গত, সোমবার প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের দ্বারস্থ হন অরুণাভ-সহ প্রায় ১০০ জন আইনজীবী। বেঞ্চে তালিকা অনুযায়ী শুনানি হচ্ছে না। আদালতে ভিডিয়োগ্রাফি হচ্ছে। এখনই সংবাদমাধ্যমকে নিয়ন্ত্রণ করা প্রয়োজন। মঙ্গলবার তারই জবাব দিয়েছিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE