Advertisement
২০ জুন ২০২৪
cow smuggling scam

সহগল হোসেনের দেড় কোটি টাকারও বেশি সম্পত্তি বাজেয়াপ্ত ইডির, গরু পাচার তদন্তে গতি

ইডি জানিয়েছে, বাজেয়াপ্ত হওয়া ওই সম্পত্তির মালিক সহগল এবং তাঁর পরিবার। গরু পাচার মামলায় গত ৯ জুন সহগলকে তলব করে টানা জিজ্ঞাসাবাদের পর গ্রেফতার করেছিল ইডি।

ইডি জানিয়েছে, বাজেয়াপ্ত হওয়া সম্পত্তির মালিক সহগল এবং তাঁর পরিবার।

ইডি জানিয়েছে, বাজেয়াপ্ত হওয়া সম্পত্তির মালিক সহগল এবং তাঁর পরিবার। — ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ ডিসেম্বর ২০২২ ২০:৫৭
Share: Save:

গরু পাচারকাণ্ডে অন্যতম অভিযুক্ত সহগল হোসেনের দেড় কোটিরও বেশি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। কেন্দ্রীয় তদন্তকারী ওই সংস্থা জানিয়েছে, ৩২টি সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে। ওই সম্পত্তির মূল্য ১ কোটি ৫৮ লক্ষ ৪৭ হাজার ৪৯০ টাকা। এই মুহূর্তে দিল্লিতে তিহাড় জেলে রয়েছেন বীরভূমের তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলের প্রাক্তন দেহরক্ষী সহগল।

ইডি জানিয়েছে, বাজেয়াপ্ত হওয়া ওই সম্পত্তির মালিক সহগল এবং তাঁর পরিবার। অনুব্রত এবং তাঁর বিরুদ্ধে সীমান্ত পেরিয়ে বাংলাদেশে গরু পাচারের অভিযোগ এনেছে ইডি। বিএসএফের প্রাক্তন কমান্ডান্ট সতীশ কুমার, মহম্মদ এনামুল হক, মহম্মদ আনারুল শেখ, মহম্মদ গোলাম মোস্তাফা-সহ বেশ কয়েক জনের বিরুদ্ধে গরু পাচারের অভিযোগ এনে এফআইআর করেছিল সিবিআই। সেই এফআইআরের ভিত্তিতেই মামলা করেছে ইডি।

গরু পাচার মামলায় গত ৯ জুন সহগলকে তলব করে টানা জিজ্ঞাসাবাদের পর গ্রেফতার করেছিল ইডি। এর পর তাঁকে দিল্লি নিয়ে গিয়ে জেরা করার আবেদন জানানো হয় আদালতে। আদালতের অনুমতিতে গত ২২ অক্টোবর দিল্লি নিয়ে গিয়ে সহগলকে দু’দফায় হেফাজতে নিয়ে জেরা করে ইডি।

সহগলের পাশাপাশি গরু পাচার মামলায় অন্য অভিযুক্ত এনামুল, সতীশকেও গ্রেফতার করেছে ইডি। তিন জনই এখন দিল্লিতে বিচারবিভাগীয় হেফাজতে রয়েছেন। এখনও পর্যন্ত এই মামলায় ২০ কোটি ২৫ লক্ষ টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করেছে ইডি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE