Advertisement
১০ মে ২০২৪
Anubrata Mandal

অনুব্রতকে জেরা করতে আসানসোল জেলে ইডি, সহগলের মতোই কি নিয়ে যাওয়া হবে দিল্লিতে?

সূত্রের খবর, সহগল, অনুব্রতের কন্যা সুকন্যা মণ্ডল ও তাঁর হিসাবরক্ষক মণীশ কোঠারিকে জিজ্ঞাসাবাদ করার পর অনুব্রতের নামে নতুন নানা ‘তথ্য’ পেয়েছে ইডি। তা যাচাইয়ের উদ্দেশ্যেই জেরা।

আসানসোল জেলে গিয়ে ইডির তদন্তকারীদের জেরা অনুব্রতকে।

আসানসোল জেলে গিয়ে ইডির তদন্তকারীদের জেরা অনুব্রতকে। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
আসানসোল শেষ আপডেট: ১৭ নভেম্বর ২০২২ ১৫:০২
Share: Save:

গরু পাচার-কাণ্ডে ধৃত বীরভূমের তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলকে আবার জেরা শুরু করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। বুধবার দুপুরে আসানসোল জেলে পৌঁছন ইডির তিন তদন্তকারী। ল্যাপটপ, প্রিন্টার এবং তদন্ত সংক্রান্ত নথি নিয়ে সংশোধনাগারের ভিতরেও যান তাঁরা।

ঠিক এক মাস আগে, গত ১৭ অক্টোবর ইডির টিম অনুব্রতের দেহরক্ষী সহগল হোসেনকে জিজ্ঞাসাবাদ করার জন্য এসে তাঁকে গ্রেফতার করেছিল। কিন্তু পুজোর ছুটি থাকার জন্য বিভিন্ন রকমের আইনি জটিলতা তৈরি হয়। পরে দিল্লির ইডি আদালত থেকে ‘প্রোডাকশন ওয়ারেন্ট’ বার হয় সহগলের নামে। আসানসোল সংশোধনাগার কর্তৃপক্ষ স্থানীয় পুলিশ কমিশনারেটের সহযোগিতায় সহগলকে ট্রেনে করে ২১ অক্টোবর দিল্লি নিয়ে যায়। বর্তমানে তিনি তিহাড় জেলে রয়েছেন।

সূত্রের খবর, সহগল, অনুব্রতের কন্যা সুকন্যা মণ্ডল ও তাঁর হিসাবরক্ষক মণীশ কোঠারিকে জিজ্ঞাসাবাদ করার পর অনুব্রতের নামে নতুন নানা ‘তথ্য’ পেয়েছে ইডি। সেই তথ্য যাচাইয়ের উদ্দেশ্যেই বৃহস্পতিবারের জেরা। এর পর সহগলের মতো অনুব্রতকেও ইডি দিল্লি নিয়ে যাওয়া হবে কি না, সে প্রশ্ন ঘিরে জল্পনা শুরু হয়েছে ইতিমধ্যেই। ১১ নভেম্বর আসানসোলের বিশেষ সিবিআই আদালতে ইডি গরু পাচার-কাণ্ডে অভিযুক্ত অনুব্রতকে জেরা করার আবেদন জানিয়েছিল। সেই আবেদনে সাড়া দিয়ে জেরার অনুমতি দেন বিচারক রাজেশ চক্রবর্তী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Anubrata Mandal Cattle Smuggling Scam ED
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE