Advertisement
০২ মে ২০২৪
Raids by Enforcement Directorate

হাওড়ায় তল্লাশি অভিযান ইডির, শিক্ষক নিয়োগের পাশাপাশি অভিযুক্তের নাম গরু পাচারের মামলাতেও

শিক্ষক নিয়োগকাণ্ডে ধৃত সুজয়কৃষ্ণ ভদ্র ওরফে কালীঘাটের কাকুর সঙ্গে হাওড়ার ওই আবাসনের বাসিন্দা মনোজ মহন্তের ‘যোগাযোগ’ ছিল বলে ইডির একটি সূত্রের খবর।

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ৩১ অক্টোবর ২০২৩ ১৫:১১
Share: Save:

শিক্ষক নিয়োগ দুর্নীতি সংক্রান্ত মামলার তদন্তে এ বার হাওড়ার একটি আবাসনে হানা দিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটির একটি সূত্র জানাচ্ছে, ওই আবাসনের বাসিন্দা মনোজ মহন্ত নামে এক ব্যক্তির বাড়িতে মঙ্গলবার দুপুর থেকে তল্লাশি অভিযান শুরু হয়েছে।

শিক্ষক নিয়োগকাণ্ডে ধৃত সুজয়কৃষ্ণ ভদ্র ওরফে কালীঘাটের কাকুর সঙ্গে মনোজের ‘যোগাযোগ’ ছিল বলে ওই সূত্রের খবর। বিভিন্ন কোম্পানির ডেটা এন্ট্রির কাজের সঙ্গে যুক্ত ওই ব্যক্তির বাড়িতে একটি কোম্পানিতে বিনিয়োগ সংক্রান্ত তথ্যপ্রমাণের খোঁজে তল্লাশি চলছে। শিক্ষক নিয়োগ সংক্রান্ত দুর্নীতির মামলার তদন্তে আর্থিক লেনদেনের জেরে ওই কোম্পানিটি ইডির ‘নজরে’ এসেছে।

অনুব্রত মণ্ডলের হিসাবরক্ষক মণীশ কোঠারির সঙ্গেও মনোজের ঘনিষ্ঠতা ছিল বলে ইডি সূত্রের খবর। মণীশের মাধ্যমেই অনুব্রতের সঙ্গে মনোজের আলাপ-পরিচয় হয়েছিল বলেও তদন্তকারীরা জানতে পেরেছেন। গরু পাচার মামলায় অভিযুক্ত মণীশকে চলতি বছরের মার্চ মাসে গ্রেফতার করেছিল ইডি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE