Advertisement
২৬ ফেব্রুয়ারি ২০২৪
West Bengal Police

পুলিশে অনেক চাকরি রাজ্যে, শূন্যপদে হবে মহিলাদের নিয়োগও, মন্ত্রিসভার সিদ্ধান্ত জানালেন ফিরহাদ

বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কালীঘাটের বাড়িতে বসে মন্ত্রিসভার বৈঠক। সেখানেই রাজ্য পুলিশে কনস্টেবল নিয়োগ নিয়ে সিদ্ধান্ত হয়েছে।

image of police

— প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ অক্টোবর ২০২৩ ১৮:৪৮
Share: Save:

মন্ত্রিসভার বৈঠকে রাজ্য পুলিশে নিয়োগ নিয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত হয়েছে বৃহস্পতিবার। মুখ্যমন্ত্রীর বাড়ির ওই বৈঠক থেকে বেরিয়ে বৃহস্পতিবার রাজ্যের পুরমন্ত্রী তথা কলকাতার মেয়র ফিরহাদ হাকিম জানান, মোট ১২ হাজার কনস্টেবল নিয়োগ করা হবে রাজ্যে। তাঁদের মধ্যে কত জন পুরুষ এবং কত জন মহিলা, তা-ও জানিয়েছেন তিনি।

বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কালীঘাটের বাড়িতে বসে মন্ত্রিসভার বৈঠক। সেখানেই রাজ্য পুলিশে কনস্টেবল নিয়োগ নিয়ে সিদ্ধান্ত হয়েছে। ফিরহাদ বলেন, ‘‘মোট ১২ হাজার কনস্টেবল নিয়োগ করা হবে। তাঁদের মধ্যে ৮,৪০০ জন পুরুষ এবং ৩,৬০০ জন মহিলা।’’ তিনি জানিয়েছেন, ওয়েস্ট বেঙ্গল পুলিশ রিক্রুটমেন্ট বোর্ডের মাধ্যমে হবে নিয়োগ। রাজ্য পুলিশের বাহিনী এতে আরও শক্তিশালী হবে বলে মনে করছে শাসক শিবির। যদিও বিরোধীরা মনে করছে, এ সব ‘গিমিক’ ছাড়া কিছু নয়।

এর আগে জুলাই মাসে নবান্নে মন্ত্রিসভার বৈঠকেও কনস্টেবল নিয়োগ নিয়ে বড়সড় সিদ্ধান্ত নেওয়া হয়। সেখানে সিদ্ধান্ত হয়েছিল, কলকাতা পুলিশে ২,৫০০ জন কনস্টেবল নিয়োগ করা হবে। বৈঠক শেষে রাজ্যের অর্থ প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য জানান, ওয়েস্ট বেঙ্গল পুলিশ রিক্রুটমেন্ট বোর্ডের পরীক্ষার মাধ্যমে কলকাতা পুলিশে নিয়োগ করা হবে। বৃহস্পতিবার মন্ত্রিসভার বৈঠকের পর ১২ হাজার কনস্টেবল নিয়োগের কথা জানালেন ফিরহাদ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE