Advertisement
০৩ মার্চ ২০২৪
Vidhan Sabha Core Committee Meeting

মুখ্যমন্ত্রীর‌ গড়ে দেওয়া কোর কমিটির প্রথম বৈঠক বিধানসভায়, কী নিয়ে আলোচনা হল?

জ্যোতিপ্রিয় মল্লিকের গ্রেফতারির পর বিধানসভার অধিবেশনে গিয়ে কোর কমিটি গঠন করে দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ১৫ দিন অন্তর তাদের বৈঠক হওয়ার কথা। বৃহস্পতিবার হল প্রথম বৈঠক।

First meeting of the core committee made by CM Mamata Banerjee held in Vidhan Sabha

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ ডিসেম্বর ২০২৩ ১৭:৪৫
Share: Save:

বিধানসভায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের গড়ে দেওয়া কোর কমিটির প্রথম বৈঠক হল বৃহস্পতিবার। উত্তর ২৪ পরগনা জেলা তৃণমূল নেতৃত্ব বৈঠকে অংশ নিয়েছিলেন। মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়ের ঘরে বৈঠক হয়। শোভনদেব ছাড়াও বৈঠকে উপস্থিত ছিলেন বিধানসভার মুখ্যসচেতক নির্মল ঘোষ, উপমুখ্যসচেতক তাপস রায়, সেচমন্ত্রী পার্থ ভৌমিক, খাদ্যমন্ত্রী রথীন ঘোষ, বিধায়ক হাজি নুরুল ইসলাম, নারায়ণ গোস্বামী, বীণা মণ্ডল এবং বিশ্বজিৎ দাস।

মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের গ্রেফতারির পর বিধানসভার শীতকালীন অধিবেশনে এসে মুখ্যমন্ত্রী একটি কোর কমিটি গঠন করে দিয়েছিলেন। ঠিক হয়েছিল, ১৫ দিন অন্তর ওই কমিটির সদস্যেরা বৈঠক করবেন। সেই সূচি মেনে প্রথম বৈঠক হল বৃহস্পতিবার।

উত্তর ২৪ পরগনা জেলা তৃণমূল নেতৃত্বের বৈঠকে আসন্ন লোকসভা নির্বাচনের প্রস্তুতি নিয়ে আলোচনা হয়েছে। আগামী ১৪ ডিসেম্বর বারাসতের তিতুমীর হলে বৈঠকে ডাকা হয়েছে উত্তর ২৪ পরগনার চারটি সাংগঠনিক জেলার সভাপতি, চেয়ারম্যান এবং বিধায়কদের। সেখানে লোকসভা ভোটের ‘ব্লু প্রিন্ট’ তৈরি করা হবে। বনগাঁ এবং ব্যারাকপুর কেন্দ্র তৃণমূলের দখলে আনা এবং জেলার বাকি তিনটি কেন্দ্রে ক্ষমতা ধরে রাখার বিষয়ে আলোচনা করবেন জেলা নেতৃত্ব।

আগামী ৮ এবং ৯ জানুয়ারি ভোটার তালিকা সংশোধনের কাজ হবে। জেলা এবং ব্লক স্তরের নেতাদের এই কাজ সুষ্ঠু ভাবে সম্পন্ন করার নির্দেশ দেওয়া হয়েছে কোর কমিটির বৈঠক থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE