Advertisement
২৭ এপ্রিল ২০২৪
CV Ananda Bose

রাজ্যপাল যাচ্ছেন প্রধান বিচারপতির বাসভবনে! বুধ বিকেলের বৈঠকে নজর থাকবে নবান্নেরও

হাই কোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের বাসভবনে যাচ্ছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। রাজভবন সূত্রে জানা গিয়েছে, বিকেল সওয়া ৫টা নাগাদ রাজভবন থেকে রওনা দিতে পারেন রাজ্যপাল।

Governor CV Ananda Bose will meet with chief justice of Calcutta High Court on Wednesday evening

রাজ্যপাল যাচ্ছেন প্রধান বিচারপতির বাসভবনে! বুধ বিকেলের বৈঠকে নজর থাকবে নবান্নেরও। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২৩ ১৩:৩৫
Share: Save:

কলকাতা হাই কোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের বাসভবনে যাচ্ছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। বুধবার বিকেল সাড়ে ৫টা নাগাদ তাঁর সেখানে যাওয়ার কথা। রাজভবন সূত্রে জানা গিয়েছে, বিকেল সওয়া ৫টা নাগাদ রাজভবন থেকে রওনা দিতে পারেন রাজ্যপাল। উচ্চ আদালতের প্রধান বিচারপতির সঙ্গে রাজ্যপালের সাক্ষাৎ এবং বৈঠকের মধ্যে কোনও অভিনবত্ব না থাকলেও, রাজ্যের সাম্প্রতিক রাজনৈতিক পরিস্থিতির নিরিখে এই ঘটনাকে তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন কেউ কেউ।

গত কয়েক দিনে রাজ্য-রাজভবন সম্পর্ক নানা উত্থানপতনের মধ্যে দিয়ে গিয়েছে। রাজ্যপালের বাংলায় হাতেখড়ি অনুষ্ঠান কিংবা বাজেট অধিবেশনের প্রারম্ভিক ভাষণে রাজ্য সরকারের সঙ্গে রাজ্যপালের ‘মসৃণ বোঝাপড়া’র দিকটিই প্রকাশ্যে এসেছিল। যদিও নতুন রাজ্যপালের ভূমিকায় ‘সন্তুষ্ট’ হতে পারেনি বিজেপি শিবিরের একাংশ। ঘটনাচক্রে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার রাজ্যপালের সঙ্গে বৈঠক করে আসার পর রাজ্যপাল রাজভবনের তরফে ‘কড়া বিবৃতি’ দিয়ে জানান, আইনশৃঙ্খলার প্রশ্নে ‘যথা সময়ে সক্রিয় পদক্ষেপ’ করা হবে। যদিও রাজভবনের এই ‘সুর বদলে’ তাঁদের কোনও ভূমিকা নেই বলে জানিয়ে দেয় বিজেপি। তৃণমূলও রাজ্যপাল প্রসঙ্গে সংযত প্রতিক্রিয়া জানায়।

অপর দিকে বিচার বিভাগ, বিশেষত উচ্চ আদালতের নানা সিদ্ধান্তে অস্বস্তিতে পড়তে হয়েছে রাজ্য সরকারকে। নিয়োগ দুর্নীতি মামলা কিংবা ডিএ মামলায় হাই কোর্টের রায়ে ‘অস্বস্তি’ বেড়েছে রাজ্য প্রশাসনের। হাই কোর্টের অন্যতম বিচারপতি রাজাশেখর মান্থার ‘পক্ষপাতমূলক আচরণে’র প্রতিবাদে তাঁর এজলাস বয়কট করেছেন সরকারি আইনজীবীদের একাংশ। তাঁর বিরুদ্ধে বেনামি পোস্টারও পড়েছে হাই কোর্ট চত্বরে। এই আবহে বুধবার রাজ্যপাল-প্রধান বিচারপতি বৈঠকে নজর থাকবে নবান্নেরও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE