Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Bratya Basu

এসএসসি দুর্নীতি মামলার মধ্যেই রাজভবনে শিক্ষামন্ত্রী এবং শিক্ষাসচিব

সোমবার দুপুরেই দেখা করতে বলা হয়েছে ব্রাত্য বসু এবং মণীশ জৈনকে। টুইট করে এ কথা জানিয়েছেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড়।

শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু, রাজ্যপাল জগদীপ ধনখড় এবং শিক্ষাসচিব মণীশ জৈন।

শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু, রাজ্যপাল জগদীপ ধনখড় এবং শিক্ষাসচিব মণীশ জৈন।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ মে ২০২২ ১১:০৬
Share: Save:

এসএসসি নিয়োগে দুর্নীতি মামলা নিয়ে সরগরম রাজ্য রাজনীতি। তার মধ্যেই শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু এবং শিক্ষাসচিব মণীশ জৈনকে তলব করলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। সোমবার দুপুরে রাজভবনে তাঁদের ডেকে পাঠানো হয়েছে। ধনখড় নিজে টুইট করে এ কথা জানিয়েছেন। রাজনৈতিক বিশেষজ্ঞদের একাংশের অনুমান, শিক্ষক নিয়োগে দুর্নীতি নিয়ে রাজ্যে এই মুহূর্তে যে পরিস্থিতি চলছে, সে সম্পর্কে আলোচনা করতে ডাকা হয়েছে শিক্ষামন্ত্রীকে। অন্য একটি মহল আবার মনে করছে, সম্প্রতি প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে পদ থেকে সরানোর বিষয়ে আদালত যে সুপারিশ করেছিল রাজ্যপালের কাছে, সে বিষয়েও শিক্ষামন্ত্রীর সঙ্গে কথা বলতে পারেন জগদীপ।

যদিও কেন ডাকা হয়েছে, টুইটে তার কারণ ব্যাখ্যা করেননি রাজ্যপাল। তিনি লিখেছেন, ‘আজ দুপুরেই পশ্চিমবঙ্গের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু এবং শিক্ষাসচিব মণীশ জৈনকে তলব করা হয়েছে রাজভবনে।’ রাজ্যপালের ওই টুইট নিয়ে শুরু হয়েছে জল্পনা।

গত এক মাস ধরে এসএসসি দুর্নীতি নিয়ে একের পর এক বড় নাম প্রকাশ্যে আসছে। এর মধ্যেই শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থকে তলব করে সিবিআই। তাঁকে আবারও জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠানো হয়েছে। অন্য একটি মামলায় বার বার জিজ্ঞাসাবাদ করা হয়েছে শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীকে। তাঁর মেয়ে অঙ্কিতার স্কুলে নিয়োগ অবৈধ ঘোষণা করে কলকাতা হাই কোর্ট। তাঁকে চাকরি থেকে ছাঁটাই করার রায়ও দেয় আদালত।
এই আবহে রাজ্যের বর্তমান শিক্ষামন্ত্রী এবং শিক্ষা সচিবকে রাজ্যপালের তলব যথেষ্ট ‘তাৎপর্যপূর্ণ’ বলেই মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bratya Basu Jagdeep Dhankar WBSSC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE