Advertisement
১১ মে ২০২৪
West Bengal Weather Update

রাজ্য জুড়ে তাপপ্রবাহের ভ্রুকুটি, হালকা বৃষ্টি হতে পারে দক্ষিণের তিন জেলায়

দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরেও তাপপ্রবাহের সম্ভাবনা রয়েছে। সোমবার থেকে আগামী শুক্রবার পর্যন্ত হাতে গোনা কয়েকটি এলাকা ছাড়া বৃষ্টির তেমন সম্ভাবনা নেই।

Heatwave forecast in most of the parts of West Bengal over the next few days.

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
খড়্গপুর শেষ আপডেট: ০৫ জুন ২০২৩ ১১:২৯
Share: Save:

জুন মাসেও দহন থেকে রেহাই মিলছে না। প্রায় প্রতি দিনই রোদের তাপে পুড়ছে বাংলা। বৃষ্টির দেখা নেই বললেই চলে। এই পরিস্থিতিতে রাজ্যের প্রায় সর্বত্র তাপপ্রবাহের পূর্বাভাস দিল হাওয়া অফিস।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, সোমবার থেকেই দক্ষিণবঙ্গে তাপপ্রবাহ শুরু হয়ে যাবে। বাঁকুড়া, বীরভূম, পশ্চিম বর্ধমান এবং মুর্শিদাবাদে সোমবার তাপপ্রবাহের সম্ভাবনা রয়েছে। মঙ্গলবার থেকে তাপপ্রবাহ হতে পারে হাওড়া, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, পূর্ব বর্ধমান এবং নদিয়াতেও। আগামী পাঁচ দিন এই জেলাগুলিতে তাপপ্রবাহের পরিস্থিতি থাকতে পারে। তবে কলকাতায় আপাতত তাপপ্রবাহের সম্ভাবনা নেই।

দক্ষিণবঙ্গের মতো উত্তরবঙ্গেও তাপপ্রবাহের পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। আলিপুর সূত্রে জানানো হয়েছে, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদহে সোমবার থেকে আগামী শুক্রবার পর্যন্ত তাপপ্রবাহ হতে পারে।

তবে কিছু কিছু জেলায় বিক্ষিপ্ত ভাবে সামান্য বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের পাঁচ জেলা ছাড়াও ভিজতে পারে দক্ষিণের কিছু অংশ। হাওয়া অফিস জানিয়েছে, সোমবার এবং মঙ্গলবার দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে কিছুটা বৃষ্টি হতে পারে। সোমবার ভিজতে পারে উত্তর ২৪ পরগনাও। এ ছাড়া, বৃষ্টির সম্ভাবনা রয়েছে দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার এবং কালিম্পঙে। তবে এই বৃষ্টির সম্ভাবনা বেশ ক্ষীণ।

হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, কলকাতায় আপাতত কয়েক দিন বৃষ্টি হবে না। বরং গরমের অস্বস্তি জারি থাকবে শহর জুড়ে। সোমবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৮ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ৩০ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

West Bengal Weather Weather Update Heatwave
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE