Advertisement
১৭ এপ্রিল ২০২৪
Calcutta High Court

পদক্ষেপ ইতিবাচক, ভোট পরবর্তী হিংসা দমনে মুখ্যমন্ত্রী মমতার প্রশংসা হাই কোর্টের

আদালতে জনস্বার্থ মামলা দায়ের করেছিলেন অনিন্দ্যসুন্দর দাস নামে এক আইনজীবী। সেই মামলারই শুনানি ছিল সোমবার। তাতে এই পর্যবেক্ষণ।

—ফাইল চিত্র।

—ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ মে ২০২১ ১৮:০১
Share: Save:

পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে ভরাডুবির পর রাজ্যের শাসকদলের বিরুদ্ধে ভোট পরবর্তী হিংসার অভিযোগ তুলেছে বিজেপি। এই আবহে দায়িত্ব নেওয়ার পর ভোট পরবর্তী হিংসা দমনে রাজ্যের ভূমিকার প্রশংসা করল হাই কোর্ট। সোমবার একটি জনস্বার্থ মামলায় এই পর্যবেক্ষণ উচ্চ আদালতের। পাশাপাশি, কেন্দ্র এবং রাজ্য— সকলকে এই সমস্যার মোকাবিলা করার কথাও বলেছে হাই কোর্ট।

বিধানসভা ভোটে বিপুল ভাবে হারের পর থেকেই তৃণমূলের বিরুদ্ধে হিংসা চালানোর অভিযোগ তুলেছে বিজেপি। উঠেছে খুনের অভিযোগও। পাল্টা অভিযোগ করেছে রাজ্যের শাসকদলও। বিজেপি আশ্রিত দুষ্কৃতীরা তৃণমূল কর্মীদের খুন করেছে বলেও পাল্টা অভিযোগ উঠেছে। এমন পরিস্থিতিতে ভোট পরবর্তী হিংসা দমনে রাজ্যের ভূমিকার প্রশংসা করল হাইকোর্ট। একটি জনস্বার্থ মামলার শুনানিতে সোমবার উচ্চ আদালতে রাজ্যের তরফে বলা হয়েছে, গত ৭ এবং ৮ মে-র পর থেকে আর কোনও প্রাণহানির ঘটনা ঘটেনি। রাজ্যের জবাবে সন্তুষ্ট হাই কোর্ট। আদালতের মতে, মুখ্যমন্ত্রী দায়িত্ব নিয়েই ভোট-পরবর্তী হিংসা বন্ধে পদক্ষেপ করেছেন।

আদালতে জনস্বার্থ মামলা দায়ের করেছিলেন অনিন্দ্যসুন্দর দাস নামে এক আইনজীবী। ভোট পরবর্তী হিংসায় রাজ্য পুলিশের ভূমিকা নিয়ে অভিযোগ করেন ওই আইনজীবী। সেই মামলারই শুনানি ছিল সোমবার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE