Advertisement
১৯ মে ২০২৪
College Education

তথ্য-নির্দেশ শিক্ষা দফতরের

শনিবার এ ব্যাপারে রাজ্যের সব সরকারি এবং কলকাতা বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ বেশ কিছু সরকারি সাহায্যপ্রাপ্ত কলেজের সঙ্গে অনলাইনে বৈঠক করেন শিক্ষাসচিব মণীশ জৈন।

ফাইল ছবি

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০২২ ০৬:৫৬
Share: Save:

বাংলার উচ্চ শিক্ষা পোর্টালে কলেজের পড়ুয়াদের জরুরি ভিত্তিতে তথ্য আপলোডের নির্দেশ দিল উচ্চ শিক্ষা দফতর। এই বিষয়ে উচ্চ শিক্ষা দফতর বৈঠক করছে। শনিবার এ ব্যাপারে রাজ্যের সব সরকারি এবং কলকাতা বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ বেশ কিছু সরকারি সাহায্যপ্রাপ্ত কলেজের সঙ্গে অনলাইনে বৈঠক করেন শিক্ষাসচিব মণীশ জৈন। শিক্ষাসচিবের নির্দেশ, আগামী সপ্তাহ থেকে কলেজের প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বর্ষের পড়ুয়াদের প্রত্যেকের চৌষট্টিটি করে তথ্য আপলোডের কাজ শুরু করতে হবে। তবে দীপাবলির আগে এই কাজ শুরু করা নিয়ে কলেজগুলির মধ্যে প্রশ্ন রয়েছে। কারণ, অনেক শিক্ষক, শিক্ষাকর্মী ছুটি নিয়ে বাইরে রয়েছেন। সূত্রের দাবি, এ দিনের বৈঠকেও সেই সমস্যার কথা উঠেছিল। তবে শিক্ষাসচিব জরুরি ভিত্তিতে কলেজে এসে কাজ শুরু করার নির্দেশ দিয়েছেন।

কয়েক জন অধ্যক্ষের বক্তব্য, দ্বিতীয়, তৃতীয় বর্ষের পড়ুয়াদের তথ্য উচ্চ শিক্ষা দফতর সহজেই বিশ্ববিদ্যালয় থেকে পেয়ে যেত। কারণ, পড়ুয়াদের রেজিস্ট্রেশনের সময় ওই তথ্য বিশ্ববিদ্যালয়ে পাঠিয়ে দেওয়া হয়েছে। কিন্তু প্রথম বর্ষের রেজিস্ট্রেশন এখনও না হওয়ায় বোঝা যাচ্ছে না ভর্তি হওয়া সব পড়ুয়া আদৌ থাকবেন কিনা। এর পরে হয়তো চলে যাওয়া পড়ুয়াদের তথ্য সরিয়ে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

College Education
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE