Advertisement
০১ মে ২০২৪
Electrocution

লরি ঠেলতে গিয়ে তড়িতাহত ১৫ জন! বৈদ্যবাটিতে হুলস্থুলকাণ্ড

স্থানীয় সূত্রে খবর, লরিটি চালু হচ্ছিল না। সুতোকলের শ্রমিকদের ডেকে লরিচালক ঠেলতে বলেন। জন কুড়ি শ্রমিক বড় লরিটিকে পিছন থেকে ঠেলা শুরু করেন।

An image of truck

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বৈদ্যবাটি শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২৩ ২৩:৫৩
Share: Save:

লরি ঠেলতে গিয়ে তড়িতাহত ১৫ জন শ্রমিক। বৈদ্যবাটিতে সাক্ষাৎ মৃত্যুমুখ থেকে বাঁচলেন সুতোকলের শ্রমিকেরা। বৃহস্পতিবার সকালে বৈদ্যবাটি সুপার মার্কেটের কাছে একটি সুতোকলের কাছে দাঁড়িয়েছিল উত্তরপ্রদেশের একটি লরি। স্থানীয় সূত্রে খবর, লরিটি চালু হচ্ছিল না। সুতোকলের শ্রমিকদের ডেকে লরিচালক ঠেলতে বলেন। জন কুড়ি শ্রমিক বড় লরিটিকে পিছন থেকে ঠেলা শুরু করেন। সেই সময় নিয়ন্ত্রণ হারিয়ে সেটি সামনে থাকা একটি ট্রান্সফর্মারে ধাক্কা মারে। সঙ্গে সঙ্গে গোটা লরিটি বিদ্যুৎসংযুক্ত হয়ে পড়ায় তড়িদাহত হয়ে ছিটকে পড়েন শ্রমিকেরা। তড়িঘড়ি তাঁদের উদ্ধার করে শ্রীরামপুর ওয়ালস হাসপাতালে নিয়ে যাওয়া হয়। প্রাথমিক চিকিৎসার পরে ছেড়ে দেওয়া হয় তাঁদের।

সুতোকলের শ্রমিক হনুমান সিংহ বলেন, ‘‘আমাদের সুতোকলে তখন গাড়ি আসবে বলে অপেক্ষা করছিল।ওই লরির ড্রাইভার বলল, ইঞ্জিন স্ট্রার্ট নিচ্ছে না, একটু ঠেলে দিতে। আমরা সকলে মিলে লরিটিকে ঠেলতে শুরু করি। হাই টেনশান লাইনের নীচে একটি ট্রান্সফরমারে গিয়ে ধাক্কা মারে লরিটি। কী হল বুঝতে পারিনি। হঠাৎ ছিটকে পড়লাম। অল্পের জন্য প্রাণে বেঁচেছি।’’ দুর্ঘটনার খবর পেয়ে সিইএসসি কর্মীরা বিদ্যুৎবিচ্ছিন্ন করেন। লরি সমেত চালককে আটক করে শ্রীরামপুর থানার পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE