Advertisement
২৫ এপ্রিল ২০২৪
arrest

Arrest: ভিন্‌রাজ্যের ৮ ভুয়ো পরীক্ষার্থী আটক, রাজ্য পুলিশের পরীক্ষা দিতে গিয়ে হাওড়ায় জালে

ভুয়ো পরীক্ষার্থীদের আটক করেছেন ব্যাঁটরা থানার পুলিশ এবং হাওড়া সিটি পুলিশের উচ্চপদস্থ আধিকারিকরা। তাঁদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

ভুয়ো পরীক্ষার্থী আটক।

ভুয়ো পরীক্ষার্থী আটক। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ২২ মে ২০২২ ১৬:২১
Share: Save:

রাজ্য পুলিশে চাকরির পরীক্ষা দিতে গিয়ে ধরা পড়লেন ভিন্‌রাজ্যের আট ভুয়ো পরীক্ষার্থী। এই ঘটনা হাওড়ার। আটক ব্যক্তিদের জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। এর পিছনে কোনও বড় চক্র রয়েছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে।এসএসসিতে দুর্নীতি মামলা নিয়ে তদন্ত করছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা (সিবিআই)। ওই মামলায় সিবিআই জিজ্ঞাসাবাদ করেছে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে। অন্য একটি পৃথক মামলায় রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশচন্দ্র অধিকারীকেও জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই। এমনকি আদালতের নির্দেশে পরেশচন্দ্রের মেয়ে অঙ্কিতা অধিকারীকে চাকরি থেকেও বরখাস্ত করা হয়েছে। এই আবহে রবিবার হাওড়া থেকে ধরা পড়লেন আট ভুয়ো পরীক্ষার্থী। রবিবার রাজ্য পুলিশের কনস্টেবল পদে চাকরিপ্রার্থীদের জন্য ছিল লিখিত পরীক্ষা। সেই পরীক্ষার কেন্দ্র ছিল হাওড়া ব্যাঁটরার রাজলক্ষ্মী বালিকা বিদ্যালয়। সেখানে পরীক্ষা শুরুর আগে পরীক্ষার্থীদের নথিপত্র পরীক্ষা করা হচ্ছিল। সেখানে জনা কয়েক প্রার্থীর নথিতে অসামঞ্জস্য ধরা পড়ে। পরীক্ষকদের কাছে তাঁরা পরীক্ষা সংক্রান্ত কোনও নথিপত্র দেখাতে পারেননি বলেও অভিযোগ।

খবর পেয়ে ব্যাঁটরা থানার পুলিশ এবং হাওড়া সিটি পুলিশের উচ্চপদস্থ আধিকারিকরা ঘটনাস্থলে পৌঁছন। ওই ভুয়ো পরীক্ষার্থীদের আটক করা হয়েছে। তাঁরা সকলেই বিহারের বাসিন্দা বলে প্রাথমিক ভাবে জানা গিয়েছে। এর পিছনে বড়সড় কোনও চক্র রয়েছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

arrest Examinees police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE