Advertisement
১৪ জুন ২০২৪
Health

Tumor: অস্ত্রোপচারের পর যুবতীর জরায়ু থেকে বার হল ৮ কিলোর টিউমার

১৯ অগস্ট ওই যুবতীর জরায়ুতে অস্ত্রোপচারের পর প্রায় আট কিলো ওজনের একটি টিউমার বার করেছেন শল্য চিকিৎসকেরা।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
শ্রীরামপুর শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২১ ২২:২৭
Share: Save:

তিন বছর আগে জরায়ুতে টিউমার ধরা পড়েছিল। তবে স্বাস্থ্যসাথী কার্ড থাকলেও আর্থিক অসচ্ছলতা এবং লকডাউনের কারণে অস্ত্রোপচার করাতে পারেননি জগদ্দলের এক যুবতী। ১৯ অগস্ট ওই যুবতীর জরায়ুতে অস্ত্রোপচারের পর প্রায় আট কিলো ওজনের একটি টিউমার বার করেছেন শল্য চিকিৎসকেরা।

হাসপাতাল সূত্রে খবর, উত্তর ২৪ পরগনার জেলার জগদ্দলের বাসুদেবপুরের বাসিন্দা বছর পঁয়ত্রিশের ওই যুবতী আপাতত স্থিতিশীল রয়েছেন। গত ১৮ অগস্ট তাঁকে ভর্তি করানো হয়েছিল শ্রীরামপুর শ্রমজীবী হাসপাতালে। কয়েকটি পরীক্ষানিরীক্ষা করে পরের দিন হয় তাঁর অস্ত্রোপচার। দীর্ঘ সাড়ে চার ঘণ্টার জটিল অস্ত্রোপচারের পর জরায়ু থেকে বার করে আনা হয় ওই প্রমাণ সাইজের টিউমার। পুরো চিকিৎসাই হয়েছে স্বাস্থ্যসাথী কার্ডের মাধ্যমে একেবারে বিনামূল্যে।

চিকিৎসকেরা জানিয়েছেন, যুবতীকে কড়া পর্যবেক্ষণে পোস্ট অপারেটিভ ওয়ার্ডে রাখা হয়েছে। শ্রীরামপুর শ্রমজীবী হাসপাতালের সহ-সম্পাদক গৌতম সরকার বলেন, ‘‘অস্ত্রোপচারের সময় রক্তক্ষরণ হওয়ায় ওই যুবতীকে চার ইউনিট রক্ত দিতে হয়েছিল। তবে তাঁর স্যালাইন খুলে হালকা খাবার খেতে দেওয়া হচ্ছে। চিকিৎসকদের পর্যবেক্ষণে রয়েছেন তিনি। তবুও পুরোপুরি সুস্থ হতে আরও কিছু দিন অপেক্ষা করতে হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Health Uterus operation srirampur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE