Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Abduction

Arrest: ১০ লক্ষ টাকা-সহ অপহৃত ইঞ্জিনিয়ার, মুক্তিপণ চেয়ে বাড়িতে ফোন, পরে উদ্ধার বাগুইআটি থেকে

অপহরণকারীদের কবল থেকে এক ইঞ্জিনিয়ারকে উদ্ধার করল হাওড়ার ডোমজুড় থানার পুলিশ। ওই ঘটনায় বাগুইআটি থেকে সাত জনকে গ্রেফতার করা হয়েছে।

ভাস্কর মাঝি।

ভাস্কর মাঝি। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ১৭ জুলাই ২০২২ ১৭:০১
Share: Save:

অপহরণকারীদের কবল থেকে এক ইঞ্জিনিয়ারকে উদ্ধার করল হাওড়ার ডোমজুড় থানার পুলিশ। ওই ঘটনায় জড়িত সন্দেহে বাগুইআটি থেকে সাত জনকে গ্রেফতার করেছে পুলিশ। অভিযুক্তদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এর ঘটনার পিছনে আর কেউ জড়িয়ে কি না তা খতিয়ে দেখছে পুলিশ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ডোমজুড়ের কোলোড়া এলাকার বাসিন্দা ভাস্কর মাঝি পেশায় এক জন সিভিল ইঞ্জিনিয়ার। তিনি উলুবেড়িয়ার একটি বেসরকারি সংস্থায় চাকরি করেন। শনিবার সকালে তিনি তাঁর সংস্থা থেকে নগদ ১০ লাখ টাকা নিয়ে পাওনাদারকে দেওয়ার জন্য বাগুইহাটি গিয়েছিলেন। অভিযোগ, পাওনাদাররা তাঁকে সেখানেই আটকে রাখেন। এর পর তাঁর স্ত্রীকে অজানা নম্বর থেকে ফোন করে বলা হয়, ভাস্কর যে টাকা নিয়ে এসেছেন তা ‘জাল’। অভিযোগ, ভাস্করের স্ত্রীকে হুমকি দেওয়া হয়, দু’লক্ষ টাকা দিলে তবেই তাঁকে ছাড়া হবে। এর পর অপহরণকারীরা ভাস্করের স্ত্রীর কাছে একটি অ্যাকাউন্ট নম্বরও পাঠায়। ওই অ্যাকাউন্টে ১০ হাজার টাকা পাঠানো হয়েছে বলেও ভাস্করের স্ত্রীর দাবি।

ভাস্করের স্ত্রী তাঁর পরিবারের অন্যান্যদের বিষয়টি জানান। ভাস্করের কাকা পলাশ মাঝির বক্তব্য, অপহরণকারীরা টাকা সংগ্রহের জন্য এক জনকে বাড়িতে পাঠিয়েছিল। পলাশের দাবি, মুক্তিপণের টাকা জোগাড় না হওয়ায় জমির দলিল অপহরণকারীদের হাতে তুলে দেওয়া হবে বলে স্থির করা হয়। কিন্তু এর পর পরিস্থিতি নাটকীয় মোড় নেয়। অপহরণকারীরা ভাস্করকে ছাড়ার আগে জমির দলিল চায় বলে অভিযোগ। তাতেই পিছিয়ে যান অপহৃতের পরিবারের লোকজন। তাঁরা দলিল নিতে আসা ওই যুবককে ধরে ডোমজুড় থানার পুলিশের হাতে তুলে দেন। এর পর ডোমজুড় থানার পুলিশ অভিযান চালায় বাগুইহাটিতে। সেখান থেকে উদ্ধার করা হয় ওই ইঞ্জিনিয়ারকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Abduction Engineer police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE