Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Anis Khan Death Mystery

Anis Khan Death Mystery: কোর্টের নির্দেশ সত্ত্বেও আনিস মৃত্যুর রিপোর্ট পাননি, পরিবার বলল, আর সহযোগিতা নয়

শুক্রবার কলকাতা হাই কোর্টে বিশেষ তদন্তকারী দল (সিট)-এর রিপোর্ট জমা দিয়েছে রাজ্য। পরিবারের হাতেও ওই রিপোর্টে দেওয়ার নির্দেশ রয়েছে।

শুক্রবার আবার আনিসের বাড়িতে যান সিটের তদন্তকারীরা।

শুক্রবার আবার আনিসের বাড়িতে যান সিটের তদন্তকারীরা। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ১১ মার্চ ২০২২ ২২:২৪
Share: Save:

হাই কোর্টের নির্দেশ সত্ত্বেও ছাত্রনেতা আনিস খানের মৃত্যু নিয়ে রিপোর্ট তাঁর পরিবারের হাতে তুলে দেওয়া হয়নি। এমনই অভিযোগ করে আবার সিবিআই তদন্তের দাবি জানালেন আনিসের দাদা সাবির খান।

শুক্রবারই কলকাতা হাই কোর্টে বিশেষ তদন্তকারী দল (সিট)-এর রিপোর্ট জমা দিয়েছে রাজ্য। হাওড়া জেলা এবং দায়রা বিচারকের রিপোর্ট জমা পড়ছে আদালতে। আনিসের পরিবারের হাতেও ওই রিপোর্টের একটি কপি তুলে দেওয়ার নির্দেশ দিয়েছে আদালত। কিন্তু রিপোর্টের কপি আনিস মামলার আইনজীবীদের হাতে তুলে দেওয়ার কথা থাকলেও তাঁরা তা পাননি বলে অভিযোগ।

এমনকি আনিসের পরিবার জানে না, এই মৃত্যু রহস্য নিয়ে সিটের তদন্তে ঠিক কী উঠে এসেছে। পরিবারের অভিযোগ, আনিসের দেহের দু’বার হলেও ময়নাতদন্ত হয়েছে। সেই রিপোর্ট হাতে পাননি কেউ। এই নিয়ে তীব্র ক্ষোভ প্রকাশ করেন আনিসের দাদা সাবির খান। তিনি বলেন, ‘‘সিটের তদন্ত রিপোর্ট হাই কোর্টে জমা পড়েছে কি না জানি না। এমনকি আইনজীবীদের সঙ্গে এ ব্যাপারে এখনও কোন কথা হয়নি।’’

উল্লেখ্য, শুক্রবারই সিটের কয়েকজন সদস্য মৃত্যুতদন্ত আরও কিছু তথ্যের জন্য আনিসের বাড়িতে যান। তাঁরা আনিসের খুড়তুতো দাদার মোবাইল ফোন থেকে তাঁর বাবা ওই ঘটনার দিন আমতা থানায় সাহায্যের জন্য যে ফোন করেছিলেন, তার অডিয়ো ক্লিপ দুটি চান। ফোন থেকে অডিয়ো ক্লিপগুলি পেনড্রাইভে নিতে চাইলে পরিবার তা দিতে অস্বীকার করে।

আনিসের দাদা সাবির খান হোয়াটসঅ্যাপ থেকে তদন্তকারী অফিসারদের ওই অডিয়ো ক্লিপ দিতে চান। কিন্তু তদন্তকারীরা তাতে রাজি হননি। সাবিরের অভিযোগ, সিট তদন্তকে ধামাচাপা দিচ্ছে। তাই তাদের ওপর আর কোনও ভরসা নেই। তদন্তে আর কোনও সহযোগিতা না। তাদের কোনও প্রশ্নের উত্তরও দেবেন না তাঁরা। কারণ, তদন্তকারীরা একই কথা বারবার জিজ্ঞাসা করছেন। তার পর আবার তিনি সিবিআই তদন্তের দাবি জানান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE