Advertisement
০৯ মে ২০২৪
police

B Garden incident: সরানো হল বি গার্ডেন থানার ওসিকে, নেপথ্যে কি গয়না ছিনতাই-কাণ্ড

একটি ছিনতাইয়ের ঘটনায় ওই ওসির নাম জড়ায়। ইতিমধ্যেই গয়না-কাণ্ডে অভিযুক্ত হাওড়া সিটি পুলিশের দুই কর্মীকে গ্রেফতার করেছে বড়বাজার থানার পুলিশ।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ০২ জুলাই ২০২২ ০৩:২৭
Share: Save:

এক ব্যবসায়ীর কাছ থেকে সম্প্রতি রুপোর গয়না ছিনতাইয়ের অভিযোগ উঠেছিল। সেই ঘটনায় নাম জড়িয়েছিল হাওড়ার বি গার্ডেন থানার ওসি পথিকৃৎ চট্টোপাধ্যায়ের। এ বার সেই ওসিকেই সরিয়ে দেওয়া হল। প্রশ্ন উঠেছে, গয়না-কাণ্ডের জেরেই কি সরতে হল ওই পুলিশ আধিকারিককে? যদিও হাওড়া পুলিশ কমিশনারেটের কোনও কর্তা এ নিয়ে মুখ খোলেননি।

শুক্রবার বি গার্ডেন থানার ওসি পদ থেকে পথিকৃৎকে সরিয়ে দেয় হাওড়া পুলিশ কমিশনারেট। ইতিমধ্যেই ওই গয়না-কাণ্ডে অভিযুক্ত হাওড়া সিটি পুলিশের দুই কর্মীকে গ্রেফতার করেছে বড়বাজার থানার পুলিশ। তাঁদের জেরা করে পাওয়া তথ্যের ভিত্তিতেই কি ওসিকে সরানো হল, উঠেছে প্রশ্ন। কেন ওসিকে সরিয়ে দেওয়া হল তা নিয়ে যদিও মুখ খুলতে চাননি হাওড়া সিটি পুলিশের কোনও আধিকারিক। ছিনতাইয়ের ঘটনার জেরে, না কি রুটিন বদলি তা নিয়ে জল্পনা রয়েছে। বৃহস্পতিবার একাধিক পুলিশকর্মীর বদলির নির্দেশ বেরোয়। সেই নির্দেশে পথিকৃতের নাম ছিল কি না তা-ও জানা যায়নি।

প্রসঙ্গত, গত ৯ জুন বড়বাজার থানায় অভিযোগ দায়ের করেন পশ্চিম মেদিনীপুরের দাসপুরের বাসিন্দা সমীর মান্না। অভিযোগে তিনি জানিয়েছিলেন, ওই দিন হাওড়া স্টেশনের কাছে বাস থেকে নামতেই তাঁকে অপহরণ করেছিলেন পুলিশের পোশাকে চার অজ্ঞাতপরিচয় ব্যক্তি। অভিযোগ, বছর পঞ্চান্নের সমীরকে একটি সাদা গাড়িতে তুলে নিয়ে যান ওই চার জন। এর পর তাঁকে নিউটাউনে বিশ্ব বাংলা গেটের কাছে নামিয়ে দিয়ে তাঁর হাতে থাকা রুপোর গয়নার ব্যাগ কেড়ে নেন অপহরণকারীরা।

সমীরের করা অভিযোগের ভিত্তিতে হাওড়া সিটি পুলিশের দুই সিভিক ভলান্টিয়ারকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতার করা হয়ে সৈকত চট্টোপাধ্যায় নামে এক ব্যক্তিকে, যিনি এক সময় কলকাতায় কসবা থানায় সিভিক ভলান্টিয়ার হিসাবে কাজ করতেন। এই ঘটনায় নাম জড়ায় বি গার্ডেন থানার ওসিরও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

police Transfer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE