Advertisement
২০ এপ্রিল ২০২৪
Cake

Cake: সামনেই বড়দিন, তুঙ্গে প্রস্তুতি, কেকের গন্ধে ম ম করছে ব্যান্ডেলের বেকারিপাড়া

ডিসেম্বরে জাঁকিয়ে শীত পড়েছে। সামনে বড়দিন এবং বর্ষবরণ।এই সময় তুমুল ব্যস্ততা ব্যান্ডেলের বেকারিপাড়ায়।

ব্যান্ডেলের ব্যস্ত এক বেকারি।

ব্যান্ডেলের ব্যস্ত এক বেকারি। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
ব্যান্ডেল শেষ আপডেট: ২১ ডিসেম্বর ২০২১ ১৯:৪৮
Share: Save:

সামনেই বড়দিন। সেই উৎসবকে সামনে রেখেই দিনরাত এক করে কেক তৈরি চলছে হুগলির ব্যান্ডেলের বেকারিপাড়ায়। বড়দিনকে সামনে রেখে তৈরি হচ্ছে বিভিন্ন রকমের কেকও।
ডিসেম্বরের তৃতীয় সপ্তাহ থেকে জাঁকিয়ে শীত পড়েছে। সামনে বড়দিন এবং বর্ষবরণ। সেই কথা মাথায় রেখেই এই সময় তুমুল ব্যস্ততা ব্যান্ডেলের বেকারিপাড়ায়। ছোট-বড় একাধিক বেকারি রয়েছে ব্যান্ডেলের মানসপুর এবং স্টেশনপাড়া এলাকায়। এ ছাড়া পোলবার রাজহাটেও রয়েছে কয়েকটি বেকারি। সেখানে তৈরি হচ্ছে ডায়েট কেক। এ ছাড়াও রয়েছে নলেন গুড়ের কেক, নিরামিষ কেক এবং বিভিন্ন ধরনের ফ্রুট কেক।

করোনা অতিমারির জেরে গত বছর সে ভাবে ব্যবসা হয়নি। এ বার অবশ্য ছবি অনেকখানি বদলেছে। এর মাঝেই জ্বালানির দাম বেড়েছে। সব মিলিয়ে কেক তৈরির খরচও আগের থেকে কিছুটা বেশি। তবে সাধ্যের মধ্যে কেকের যোগান ঠিক রাখতে চাইছেন বেকারি ব্যবসায়ীরা। বেঙ্গল বেকারির অন্যতম কর্ণধার আরিফ আলি মোল্লা বলেন, ‘‘জিনিসের দাম বেড়েছে বটে। তবে আমরা চেষ্টা করছি যাতে মানুষের অসুবিধা না হয়। ৮০ টাকা থেকে শুরু করে বিভিন্ন দামের কেক রয়েছে। এ বার প্রথম ডায়েট কেক তৈরি করা হয়েছে। সর্বত্রই কেকের চাহিদা বেশ ভাল।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cake Chrismas Bakery
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE