Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

চেকে ভ্যানিশিং কালি দিয়ে সই করিয়ে ব্যবসায়ীর অ্যাকাউন্ট থেকে টাকা হাতাল প্রতারক

নিজস্ব সংবাদদাতা
চুঁচুড়া ১৩ ফেব্রুয়ারি ২০২১ ২০:২২
সাইবার সেলে অভিযোগ দায়ের গৌরাঙ্গ সাঁধুখার।

সাইবার সেলে অভিযোগ দায়ের গৌরাঙ্গ সাঁধুখার।
—নিজস্ব চিত্র।

ব্যাঙ্ক প্রতারণা চক্রের হাতে ২ লক্ষের বেশি টাকা খোয়ালেন এক ব্যবসায়ী। এই ঘটনা ঘটেছে হুগলি জেলার ডানকুনিতে। ওই ব্যবসায়ীর অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছে চন্দননগর পুলিশের গোয়েন্দা বিভাগ এবং সাইবার সেল।

বালির বাসিন্দা গৌরাঙ্গ সাঁধুখা অ্যালুমিয়ামের জিনিসপত্রের ব্যবসায়ী। গৌরাঙ্গের অভিযোগ, তাঁর অ্যাকাউন্ট থেকে হাতিয়ে নেওয়া হয়েছে ২ লক্ষ ৩৪ হাজার টাকা। তাঁর দাবি, দিন কয়েক আগে একটি আর্থিক সংস্থার নাম করে তাঁকে ফোন করা হয়েছিল। তাঁকে ঋণ পাইয়ে দেওয়ার প্রস্তাব দেওয়া হয়। ব্যবসা বাড়ানোর জন্য ঋণ নিতে সম্মত হন গৌরাঙ্গ। জানা গিয়েছে, সুজয় চক্রবর্তী নামে এক যুবক তাঁর বাড়িতে যান এবং কয়েকটি ফর্মে সই করিয়ে দুটি বাতিল চেক নেন। গৌরাঙ্গের দাবি, যুবকের দেওয়া পেনের মাধ্যমেই বাতিল চেকগুলি লিখেছিলেন তিনি। তাঁর অভিযোগ, পর দিনই ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে একটি চেকে ১ লক্ষ ৮৬ হাজার টাকা এবং আর একটি চেকের মাধ্যমে ৪৮ হাজার ৫০০ টাকা তুলে নেয় প্রতারক। মোবাইলে অ্যাকাউন্ট থেকে টাকা তুলে নেওয়ার মেসেজ আসতেই টনক নড়ে গৌরাঙ্গের। এর পর ব্যাঙ্ক, ডানকুনি থানা এবং চন্দননগর পুলিশের সাইবার সেলেও লিখিত অভিযোগ দায়ের করেন তিনি।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, গৌরাঙ্গের অ্যাকাউন্ট থেকে ৪৮ হাজার টাকা তুলে নিয়েছেন রাজকুমার রায় নামে এক ব্যক্তি। বাকি ১ লক্ষ ৮৬ হাজার টাকা কলকাতার চিত্তরঞ্জন শাখা থেকে টাকা মধ্যপ্রদেশের সাক্ষী গুপ্ত নামে এক জনের অ্যাকাউন্টে সরানো হয়েছে। প্রতারকের পরিচয়পত্র, মোবাইল নম্বর, ছবি এবং ব্যাঙ্কের সিসিটিভি-র ছবিও পাওয়া গিয়েছে বলে পুলিশ সূত্রে খবর। এ সব প্রমাণ হাতে নিয়ে তদন্তে নেমেছে সাইবার সেল। সাইবার সেলের অতিরিক্ত কমিশনার মৌমিতা সেন বলেন, ‘‘চেক প্রতারণার অভিযোগ দায়ের হয়েছে। সম্ভবত উবে যায় এমন কালি ব্যবহার করে এবং ঋণ দানকারী সংস্থার নাম করে প্রতারণা করা হয়েছে। কোন অ্যাকাউন্টে টা গিয়েছে তা যখন জানা গিয়েছে তখন আশা করা যায় দ্রুত এই ঘটনার কিনারা করা যাবে।’’

Advertisement

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement