Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Crocodile

Crocodile: শ্রীরামপুরে গঙ্গার ঘাটে মিলল কুমিরের দেহ, খবর পেয়ে এল বন দফতর

খবর চাউর হতেই হুগলির শ্রীরামপুরের কালীবাবুর ঘাটে ভিড় জমতে শুরু করে মঙ্গলবার সকাল থেকে। পৌঁছন বনকর্মীরাও।

উদ্ধার করা হয়েছে কুমিরের দেহ।

উদ্ধার করা হয়েছে কুমিরের দেহ। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
শ্রীরামপুর শেষ আপডেট: ০৭ ডিসেম্বর ২০২১ ১৪:১৮
Share: Save:

সাতসকালে গঙ্গার ঘাটে স্নান করতে গিয়ে অনেকেই দেখতে পেয়েছিলেন বিশালাকার সরীসৃপের দেহটা। খবর চাউর হতেই হুগলির শ্রীরামপুরের কালীবাবুর ঘাটে ভিড় জমতে শুরু করে মঙ্গলবার সকাল থেকে। খবর পেয়ে ঘটনাস্থলে আসেন বনকর্মীরাও। তাঁরা ওই সরীসৃপের দেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠিয়েছেন। তাঁরা জানিয়েছেন, ওই দেহটি কুমিরের।
হুগলি, পূর্ব বর্ধমান, নদিয়া এবং মুর্শিদাবাদের বিভিন্ন এলাকায় ভাগীরথীতে কুমিরের আতঙ্ক ছড়িয়েছিল গত কয়েক মাসে। এই আবহে মঙ্গলবার শ্রীরামপুরের কালীবাবুর ঘাট লাগোয়া এলাকায় কুমিরের মতো দেখতে একটি সরীসৃপের দেহ দেখতে পান স্থানীয় বাসিন্দারা। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন বনকর্মীরাও। তাঁরা জানান ওই প্রাণীটি আসলে কুমির। তবে মাসখানেক ধরে গঙ্গায় যে কুমিরটি দেখা যাচ্ছিল সেটাই কি না তা স্পষ্ট করে জানাতে পারেননি বনকর্মীরা।

চণ্ডীতলার বিট অফিসার সোমেশ ভট্টাচার্য বলেন, ‘‘আমরা দেহটি উদ্ধার করে গড়চুমুকে পাঠাচ্ছি ময়নাতদন্তের জন্য। তার পর বোঝা যাবে কী কারণে মৃত্যু হয়েছে।’’ তবে বনকর্মীদের ধারণা, চার-পাঁচ দিন আগে মৃত্যু হয়েছে ওই কুমিরটির। তবে এই ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে এলাকায়। শ্রীরামপুর পুরসভার প্রশাসক মণ্ডলীর সদস্য সন্তোষ কুমার সিংহ বলেন, ‘‘গঙ্গায় সাধারণ মানুষ স্নান করেন। সেখানে এমন কুমির পাওয়া গেল। এটা বিপজ্জনক ব্যাপার। আমরা এ বার নদীতে নজরদারি চালাব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Crocodile Ganges Serampore
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE