Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Locket chatterjee

তেলের মূল্যবৃদ্ধিতে উদ্বিগ্ন কেন্দ্র: লকেট, রাস্তায় ভাত রেঁধে প্রতিবাদ তৃণমূলের

ঘটনাচক্রে হুগলির বৈদ্যবাটিতে শনিবার পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে অভিনব কায়দায় বিক্ষোভ দেখান তৃণমূল কর্মী সমর্থকরা।

বাঁ দিকে লকেট চট্টোপাধ্যায়ের কর্মসূচি, ডান দিকে তৃণমূল কর্মীদের প্রতিবাদ।

বাঁ দিকে লকেট চট্টোপাধ্যায়ের কর্মসূচি, ডান দিকে তৃণমূল কর্মীদের প্রতিবাদ। —নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
চুঁচুড়া শেষ আপডেট: ০৩ জুলাই ২০২১ ১৯:০৮
Share: Save:

পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি নিয়ে উদ্বেগে রয়েছে কেন্দ্রীয় সরকার। শনিবার হুগলির ভদ্রেশ্বরে দলীয় কর্মসূচিতে যোগ দিয়ে দাবি করলেন বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায়। একইসঙ্গে পেট্রোপণ্যের দাম মানুষের নাগালে আনতে রাজ্য সরকারকে মূল্য যুক্ত কর (ভ্যাট) কমানোর পরামর্শ দিয়েছেন হুগলির সাংসদ। ঘটনাচক্রে হুগলির বৈদ্যবাটিতে শনিবার পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে অভিনব কায়দায় বিক্ষোভ দেখান তৃণমূল কর্মী সমর্থকরা।

শনিবার জনসম্পর্ক যাত্রায় যোগ দিয়ে পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি নিয়ে লকেটের ব্যাখ্যা, ‘‘বিশ্ববাজারে দাম ওঠানামা করে। এ নিয়ে কোনও রাস্তা বার করা যায় কি না, সে ব্যাপারে কেন্দ্রীয় সরকারও চিন্তিত। আমাদের প্রধানমন্ত্রী এবং পেট্রোলিয়াম মন্ত্রী চেষ্টা করছেন।’’ এর সঙ্গেই লকেটের পরামর্শ, ‘‘যাঁরা তেলের দাম নিয়ে বড় বড় আন্দোলন করছেন বা বড়বড় কথা বলেন তাঁদের মনে করাতে হয় যে, কেন্দ্রের থেকেও রাজ্য অনেক বেশি যুক্ত মূল্য কর নেয়। রাজ্য যে ভ্যাট নেয় তা ৩৭ টাকা থেকে কমিয়ে ১ টাকা করা উচিত।’’

ঘটনাচক্রে ভদ্রেশ্বরে দলীয় কর্মসূচিতে গিয়ে হুগলির সাংসদ যখন পেট্রোপণ্যের দাম কমানোর দায় রাজ্যের ঘাড়ে ঠেলছেন, প্রায় সেই সময়েই বৈদ্যবাটিতে প্রতিবাদ কর্মসূচি পালন করে তৃণমূল। পেট্রলের দাম লিটার প্রতি একশো টাকার কাছাকাছি। বাড়ছে রান্নার গ্যাসের দামও। এই পরিস্থিতিতে বৈদ্যবাটিতে রাস্তায় উনুন জ্বেলে ভাত রান্না করেন মহিলা তৃণমূল কর্মীরা। পেট্রল পাম্পের সামনেও পোস্টার নিয়ে বিক্ষোভ প্রদর্শন করেন তাঁরা। বৈদ্যবাটির তৃণমূল নেতা প্রবীর পাল বলেন, ‘‘দিন দিন পেট্রোপণ্যের দাম বাড়ছে। মানুষের নাভিশ্বাস উঠছে। আর কেন্দ্র সরকার চুপ করে বসে আছে। এই হচ্ছে অচ্ছে দিনের নমুনা।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP TMC Petrol price Locket chatterjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE