Advertisement
২৬ এপ্রিল ২০২৪
arup roy

Arup Roy: ভূগর্ভস্থ জলাধার তৈরি সম্পূর্ণ হল শিবপুরে, শীঘ্রই বাড়ি বাড়ি পানীয় জল: মন্ত্রী অরূপ

সোমবার ভূগর্ভস্থ পাইপ বসানোর কাজ উদ্বোধন করেন রাজ্যের সমবায় মন্ত্রী অরূপ রায়।

নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০২২ ২২:৫৮
Share: Save:

হাওড়া পুরসভার শিবপুরের ওলাবিবিতলায় ভূগর্ভস্থ জলাধার তৈরির কাজ শেষ হয়েছে। এই জলাধার থেকে পানীয় জল পৌঁছে যাবে মধ্য ও দক্ষিণ হাওড়ার ঘরে ঘরে। সোমবার ভূগর্ভস্থ পাইপ বসানোর কাজ উদ্বোধন করে এমনটাই বললেন রাজ্যের সমবায় মন্ত্রী অরূপ রায়।

মধ্য ও দক্ষিণ হাওড়ার পানীয় জলের সমস্যা দীর্ঘ দিনের। কিছু বাড়িতে পানীয় জল পৌঁছলেও জলধারা সরু সুতোর মতো। এই সমস্যা মেটাতে ২০১৫ সালে বুস্টার পাম্পিং স্টেশন বসানোর কাজ শুরু করে হাওড়া পুরসভা। তবে কিছু দিন চলার পর অর্থাভাবে বন্ধ হয়ে যায় কাজ। পরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুমোদনে হাওড়া পুরসভা আর্থিক অনুদান পাওয়ার ফের কাজ শুরু হয়। সম্প্রতি ওই বুস্টার পাম্পিং স্টেশনের ভূগর্ভস্থ জলাধার নির্মাণের কাজ শেষ হয়। তবে ওই জলাধারে পদ্মপুকুর জলপ্রকল্প থেকে পাইপ লাইনের মাধ্যমে জল নিয়ে আসার কাজ এখনও বাকি। সোমবার ওই কাজের উদ্বোধন করলেন মধ্য হাওড়ার বিধায়ক অরূপ।

ভূগর্ভস্থ পাইপ বসানোর পাশাপাশি জলাধার থেকে বাড়ি বাড়ি জল পৌঁছনোর পাইপ লাইন বসানোর কাজও অসম্পূর্ণ। মন্ত্রী বলেন, ‘‘আজ থেকে পাইপ বসানোর কাজ শুরু হল। এই প্রকল্পের কাজ শেষ হলে সব বাড়িতেই পাওয়া যাবে পানীয় জল।’’ অরূপের সঙ্গে ওই উদ্বোধনী কর্মসূচিতে উপস্থিত ছিলেন হাওড়া পুরসভার প্রশাসকমণ্ডলীর চেয়ারম্যান সুজয় চক্রবর্তী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

arup roy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE