Advertisement
২২ জুন ২০২৪
Driving Licence

মাত্র চার ঘণ্টায় মিলবে ড্রাইভিং লাইসেন্স, হাওড়ায় ঘোষণা করলেন পরিবহণমন্ত্রী

মন্ত্রী জানিয়েছেন, পরিবহণ সংক্রান্ত আরও কিছু পরিষেবা চালু করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। তার মধ্যেই রয়েছে অনলাইন ডিজিটাল লাইসেন্স পরিষেবা।

৪ ঘণ্টাতেই পাওয়া যাবে ড্রাইভিং লাইসেন্স।

৪ ঘণ্টাতেই পাওয়া যাবে ড্রাইভিং লাইসেন্স। প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০২৩ ১৭:২৯
Share: Save:

পরীক্ষা দিয়ে ড্রাইভিং লাইসেন্স পেতে আর দীর্ঘ দিন ধরে অপেক্ষা নয়। এ বার মাত্র ৪ ঘণ্টায় পাওয়া যাবে লাইসেন্স। পরিবহণ দফতরের উদ্যোগে এই পাইলট প্রজেক্ট রাজ্যের মধ্যে প্রথম শুরু হল হাওড়ায়। মঙ্গলবার সাঁতরাগাছি বাস টার্মিনাসে এই প্রকল্পের উদ্বোধন করেন রাজ্যের পরিবহণমন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী।

মন্ত্রী জানিয়েছেন, পরিবহণ সংক্রান্ত আরও কিছু পরিষেবা চালু করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। তার মধ্যেই রয়েছে অনলাইন ডিজিটাল লাইসেন্স পরিষেবা। মন্ত্রীর দাবি, ড্রাইভিং পরীক্ষা দেওয়ার ৪ ঘণ্টার মধ্যে মোবাইলে পৌঁছে যাবে লাইসেন্সের কপি। যা নিয়ে গাড়ি চালাতে কোনও অসুবিধা হবে না বলেও আশ্বাস মন্ত্রীর। এর পর কুরিয়ার সার্ভিসের মাধ্যমে বাড়িতে পরিবহণ দফতর লাইসেন্স পৌঁছে দেবে বলেও জানিয়েছেন স্নেহাশিস।

‘ফ্যান্সি নম্বর’ দেওয়ার ক্ষেত্রেও এ বার থেকে পরিবহণ দফতর নিলাম ডাকবে বলে জানিয়েছে তিনি। সে ক্ষেত্রে নিলামে ওঠা সর্বোচ্চ দর যে গাড়ির মালিক দেবেন তিনি ‘ফ্যান্সি নম্বর’ পাবেন বলে জানিয়েছেন তিনি। গাড়ি কেনার আগে ‘ফ্যান্সি নম্বর’ বুক করা যাবে বলেও জানিয়েছেন স্নেহাশিস। বেআইনি টোটো রুখতে রাজ্য বিশেষ ব্যবস্থা নিতে চলেছে। সে কথা জানিয়েছেন পরিবহণমন্ত্রী। বেআইনি টোটো তৈরি বন্ধ করা হবে বলে জানিয়েছেন স্নেহাশিস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE