Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২২ অক্টোবর ২০২১ ই-পেপার

কমেনি করোনার চোখরাঙানি, শতবর্ষ উদ্‌যাপন পরের বছর করবে চুঁচুড়ার প্রতাপপুর পুজো কমিটি

নিজস্ব সংবাদদাতা
চুঁচুড়া ১২ অক্টোবর ২০২১ ১৬:৩০
প্রতাপপুরের দুর্গাপুজো।

প্রতাপপুরের দুর্গাপুজো।
নিজস্ব চিত্র।

চুঁচুড়া প্রতাপপুর সর্বজনীনের পুজো এ বছর শতবর্ষে পা দিয়েছে। তবে শতবর্ষের জন্য বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়নি। কারণ, কোভিড অতিমারি। অতিমারির সতর্কতা হিসাবে প্রতি বছরের মতোই পুজো করা হয়েছে এ বছর। আগামী বছর ধুমধাম করে পালন করা হবে শতবর্ষ।

শতবর্ষ উদ্‌যাপনের প্রস্তুতি আগে থেকেই নিয়েছিল প্রতাপপুর পুজো কমিটি। কিন্তু করোনা দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ার পর কমিটি সিদ্ধান্ত নেয় শতবর্ষ উদ্‌যাপনের অনুষ্ঠান স্থগিত রাখার। কমিটির সদস্যরা ঠিক করেন এই পরিস্থিতিতে মানুষের পাশে দাঁড়াতে হবে।

সেই মতো ইমামবাড়া জেলা হাসপাতালে আসা গরীব মানুষদের দু’বেলা খাবার দেওয়া, রেল স্টেশনে থাকা ভবঘুরেদের কাছে খাবার পৌঁছে দেওয়া শুরু করে প্রতাপপুরের সদস্যরা। করোনা আক্রান্তদের হাসপাতালে নিয়ে যাওয়ার ব্যবস্থা করার পাশাপাশি একাধিক রক্তদান শিবিরের আয়োজনও করেছিলেন তাঁরা। প্রতাপপুর পুজো কমিটির সম্পাদক সমীর সরকার বলেছেন, ‘‘পুজো মানে তো উৎসব। যেখানে সবাই অংশ নিতে পারে। করোনার চোখরাঙানি এখনও আছে। পাড়ার কয়েকজনকে যেমন হারাতে হয়েছে করোনায় তেমনই এখনও আক্রান্ত হচ্ছেন কেউ কেউ। তাই সবাইকে নিয়ে উৎসবে সামিল হতে আগামী বছর শতবর্ষ উদ্‌যাপন করব বলে ভেবেছি।’’

Advertisement

আরও পড়ুন

Advertisement