Advertisement
০৫ মে ২০২৪
Bypass Road Construction

বাইপাস রাস্তার জন্য সরছেন জবরদখলকারী

খালপাড় বরাবর এতদিন শতাধিক জবরদখলকারী ছিলেন। গজিয়ে ওঠে দোকান এবং বসতবাড়ি। তার মধ্যে অনেক পাকা নির্মাণও ছিল। সেগুলি ভেঙে দিচ্ছেন মালিকেরা।

উলুবেড়িয়ায় প্রস্তাবিত বাইপাস রাস্তার জন্য ঘর ভেঙে নিচ্ছেন জবরদখলকারীরা।

উলুবেড়িয়ায় প্রস্তাবিত বাইপাস রাস্তার জন্য ঘর ভেঙে নিচ্ছেন জবরদখলকারীরা।

নিজস্ব সংবাদদাতা
উলুবেড়িয়া শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ০৫:১৮
Share: Save:

প্রায় ৩৭ কোটি টাকায় উলুবেড়িয়া শহরে বাইপাস রাস্তা করতে উদ্যোগী হয়েছে পূর্ত দফতর। প্রাথমিক প্রস্তুতি হিসাবে মেদিনীপুর খালের পাড় বরাবর রাস্তার দু’দিকের সরকারি জমির জবরদখলকারীদের সরে যাওয়ার জন্য কয়েকদিন আগে মাইকে প্রচার করেছিলেন পুর কর্তৃপক্ষ। এক সপ্তাহ সময় দেওয়া হয়েছিল। সেই প্রচারের পরে জবরদখলকারীরা নিজেরাই সরে যাচ্ছেন। এমনকি, শাসকদলও সেখানে থাকা নিজেদের দলীয় কার্যালয় ভেঙে দিতে উদ্যোগী হয়েছে।

ওই খালপাড় বরাবর এতদিন শতাধিক জবরদখলকারী ছিলেন। গজিয়ে ওঠে দোকান এবং বসতবাড়ি। তার মধ্যে অনেক পাকা নির্মাণও ছিল। সেগুলি ভেঙে দিচ্ছেন মালিকেরা। স্থানীয় তৃণমূল নেতৃত্ব জানান, দলীয় কর্মীরা নিজেদের উদ্যোগেই কার্যালয় ভেঙে দিচ্ছেন। যে দু’টি দলীয় কার্যালয় ভেঙে দেওয়া হচ্ছে, তার একটি পুরসভার ২৫ নম্বর ওয়ার্ডে, অন্যটি ৩২ নম্বর ওয়ার্ডে।

৩২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তথা পুরসভার চেয়ারম্যান পারিষদ আকবর শেখ বলেন, ‘‘দীর্ঘদিন ধরে এই কার্যালয় আমরা ব্যবহার করি। কিন্তু উলুবেড়িয়ায় বাইপাস রাস্তা গুরুত্বপূর্ণ। তাই এই কার্যালয়ের একটা বড় অংশ আমরা নিজেরাই ভেঙে দিচ্ছি।’’ বেশিরভাগ জবরদখলকারী স্বেচ্ছায় সরে যাচ্ছেন বলে পুরসভার চেয়ারম্যান অভয় দাসের দাবি।

কয়েকদিন আগে সাঁতরাগাছিতে জেলার প্রশাসনিক পর্যালোচনাবৈঠকে এসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বোতাম টিপে এই বাইপাস রাস্তার শিলান্যাস করেন। তারপরই পুরসভার পক্ষ থেকে তৎপরতা শুরু হয়। প্রস্তাবিত রাস্তাটি হবে প্রায় সাড়ে তিন কিলোমিটার লম্বা। পূর্তমন্ত্রী পুলক রায় জানান, দ্রুত রাস্তার কাজ শুরু হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Public Works Department Uluberia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE