Advertisement
২৯ নভেম্বর ২০২২
Fraud

Fake lottery result: প্রতারণার নয়া ছক! লটারির ভুয়ো ফল ছাপিয়ে ব্যান্ডেলে জালিয়াতির পর্দাফাঁস

লটারি খেলার পরেই প্রকাশিত ফল ডাউনলোড করে দোকানে টাঙিয়ে রাখেন লটারি ব্যবসায়ীরা। প্রতারক কোনও ভাবে সেই ফলই বদলে দিয়েছিলেন।

লটারির ভুয়ো পুরস্কার তালিকা ছাপিয়ে প্রতারণা

লটারির ভুয়ো পুরস্কার তালিকা ছাপিয়ে প্রতারণা গ্রাফিক— শৌভিক দেবনাথ।

নিজস্ব সংবাদদাতা
ব্যান্ডেল শেষ আপডেট: ১৩ জুলাই ২০২২ ১৯:২৮
Share: Save:

লটারির টিকিট নিয়ে প্রতারণার অভিযোগ নতুন কিছু নয়। কিন্তু ভুয়ো পুরস্কার তালিকা ছাপিয়ে লটারির দোকানদারকে বোকা বানিয়ে টাকা হাতিয়ে নেওয়ার ঘটনা একে বারেই নতুন। হুগলির ব্যান্ডেলে ঘটেছে এমনই ঘটনা। বিষয়টির কথা জানতে পেরে সতর্ক হয়েছে পুলিশ।

Advertisement

মঙ্গলবার সন্ধ্যায় ব্যান্ডেল স্টেশন রোডের কৈলাসনগর মোড়ে একটি লটারি দোকানে এসে এক ব্যক্তি দাবি করেন, তিনি লটারিতে পুরস্কার পেয়েছেন। দোকানদার মিলিয়ে দেখেন, আড়াইশো টাকার ২৫টি পুরস্কার পেয়েছেন ওই ব্যক্তি। মোট ৬,২৫০ টাকা। তার মধ্যে কিছু টাকার লটারি কিনবেন বলে দাবি করেন ওই ব্যক্তি। বাকি টাকা ফেরত চান। কিন্তু দোকানে অত টাকা না থাকায় দোকানদার যান লটারির ডিস্ট্রিবিউটরের কাছে। সেখানে গিয়ে দোকানদার আবার পুরস্কার তালিকা মিলিয়ে দেখেন, ওই নম্বরে কোনও পুরস্কারই নেই!

তাঁর সঙ্গে প্রতারণা হয়েছে বুঝতে পেরে দ্রুত দোকানে ফেরেন তিনি। এসে দেখেন পুরস্কারের দাবি করা ওই ব্যক্তি ততক্ষণে হাওয়া হয়ে গিয়েছেন! দোকানদার বুঝতে পারেন, ভিড়ের সুযোগ নিয়ে ওই ব্যক্তি আসল রেজাল্ট শিটটি কোনও ভাবে সরিয়ে ফেলে নিজের তৈরি করা ভুয়ো শিটটি বসিয়ে দেন। তাতেই পর পর ২৫টি পুরস্কার পেয়ে যান তিনি। লটারি খেলার পরই প্রকাশিত ফল ‘ডাউনলোড’ করে দোকানে টাঙিয়ে রাখেন লটারি ব্যবসায়ীরা। প্রতারক কোনও ভাবে সেই রেজাল্টই বদলে দিয়েছিলেন।

ঘটনার কথা জানতে পেরেছে পুলিশও। এর পর এমন কোনও সন্দেহজনক বিষয় দেখলে দ্রুত পুলিশকে জানাতে বলেছে চুঁচুড়া থানা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.