Advertisement
২৬ মে ২০২৪
Fire in Howrah

হাওড়ায় আবার অগ্নিকাণ্ড, প্রায় আড়াই ঘণ্টা পর ঘুসুড়ির গুদামে আগুন নেভাল দমকল

ঘুসুড়িতে একটি প্লাস্টিকের গুদামে আগুন লাগে। খবর পেয়ে ঘটনাস্থলে যায় দমকলের তিনটি ইঞ্জিন।

photo of fire

হাওড়ার গুদামে আগুন। কালো ধোঁয়ায় ঢেকে গিয়েছে চারপাশ। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ২১ নভেম্বর ২০২৩ ০৯:৩৩
Share: Save:

হাওড়ায় আবার অগ্নিকাণ্ড। মঙ্গলবার সকালে ঘুসুড়িতে একটি প্লাস্টিকের গুদামে আগুন লাগে। খবর পেয়ে ঘটনাস্থলে যায় দমকলের তিনটি ইঞ্জিন। কালো ধোঁয়ায় ঢেকে যায় চারপাশ। কী কারণে আগুন, তা এখনও স্পষ্ট নয়। প্রায় আড়াই ঘণ্টার চেষ্টায় আগুন নেভায় দমকলের তিনটি ইঞ্জিন।

photo of howrah fire

দাউ দাউ করে জ্বলছে আগুন। —নিজস্ব চিত্র।

সোমবারও হাওড়ায় একটি গুদামে আগুন লেগেছিল। ফোরশোর রোডে একটি জুটমিলের গুদামে আগুন লেগে এলাকায় আতঙ্ক ছড়ায়, দমকলের তিনটি ইঞ্জিন গিয়ে আগুন নেভায়। গত অক্টোবর মাসে হাওড়ার সাঁকরাইলে ইন্ডাস্ট্রিয়াল পার্কে একটি ভোজ্য তেলের গুদামে আগুন লেগেছিল। ঘটনাস্থলে যায় দমকলের ১৩টি ইঞ্জিন। প্রায় সাড়ে পাঁচ ঘণ্টা পর নিয়ন্ত্রণে আসে আগুন।

তার আগে, গত জুলাই মাসে হাওড়ার মঙ্গলাহাটে আগুন লেগেছিল। প্রায় পাঁচ হাজার বর্গফুট এলাকা জুড়ে আগুন ছড়িয়েছিল।প্রায় সাত ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে দমকল। হাটের সমিতির যুগ্ম সম্পাদক সাগর জয়সওয়াল জানিয়েছিলেন, ‘‘পুলিশ-প্রশাসনকে বার বার জানানো হয়েছে, মঙ্গলাহাটে যে কোনও দিন বড় কিছু ঘটতে পারে। ২০০৪ সাল থেকে আমরা অভিযোগ জানিয়ে আসছি। কিন্তু লাভ হয়নি। ১৯৮৭ সালে এই হাটে আগুন লেগেছিল। আবারও সেই ঘটনা ঘটল। প্রায় আড়াই হাজার দোকান ভস্মীভূত হয়েছে।’’ একুশে জুলাইয়ের দিন মঙ্গলাহাট পরিদর্শন করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অগ্নিকাণ্ডের ঘটনায় সিআইডি তদন্তের নির্দেশ দেন মুখ্যমন্ত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fire police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE