Advertisement
২৩ ফেব্রুয়ারি ২০২৪
JMB

JMB terrorist: জঙ্গিদের আশ্রয় দেওয়া হাওড়ার সেই শিক্ষকের বাড়িতে আবারও এসটিএফ, উদ্ধার কাগজপত্র

ধৃত শিক্ষক বাঁকড়ার স্থানীয় এক মসজিদের শিক্ষকতার সঙ্গে যুক্ত ছিলেন। হাওড়ার বাড়িতেই জঙ্গিদের আশ্রয় দেওয়ার অভিযোগে তাঁকে গ্রেফতার করা হয়।

আবার এসটিএফের হানা আনিরুদ্দিনের বাড়িতে।

আবার এসটিএফের হানা আনিরুদ্দিনের বাড়িতে। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ১৭ মার্চ ২০২২ ২০:১৫
Share: Save:

দুই জামাত জঙ্গিকে আশ্রয় দেওয়ার অভিযোগে ১৪ মার্চ রাতে শিক্ষক আনিরুদ্দিন আনসারিকে গ্রেফতার করে রাজ্য পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স (এসটিএফ)। বৃহস্পতিবার বিকেল সাড়ে চারটে নাগাদ হাওড়ার বাঁকড়ার মুন্সিডাঙায় তাঁর সেই ফ্ল্যাটে ফের হানা দিল এসটিএফ। তদন্তকারীরা আনিরুদ্দিনের বাড়ি গিয়ে সেখান থেকে বেশ কিছু কাগজপত্র এবং মোবাইল সিমের কাটা অংশ উদ্ধার করেন। পরে ওই বাড়ি থেকে ১০০ মিটার দূরে তার এক আত্মীয়ের বাড়িতেও যায় এসটিএফ। স্থানীয় সূত্রে খবর, ওই আত্মীয়ের বাড়ি তালাবন্ধ থাকায় তদন্তকারী দল প্রায় ১৫ মিনিট সেখানে থেকে চলে যায়। যাওয়ার আগে ওই বাড়ির ছবিও তোলে এসটিএফ। এর পর ওই দল আবার কলকাতার উদ্দেশে রওনা দেয়।

ধৃত শিক্ষক আনিরুদ্দিনের বাড়ি পুরুলিয়ার পাড়ায়। তিনি বাঁকড়ার স্থানীয় এক মসজিদের শিক্ষকতার সঙ্গে যুক্ত ছিলেন। হাওড়ার বাড়িতেই জঙ্গিদের আশ্রয় দেওয়ার অভিযোগে তাঁকে গ্রেফতার করা হয়। একই সঙ্গে গ্রেফতার করা হয় দুই সন্দেহভাজন জঙ্গিকেও। ধৃত শিক্ষককে বুধবার হাও়ড়া আদালতে হাজির করা হয়। আদালত তাকে ১২ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছে। ওই দুই জঙ্গি কবে থেকে ধৃতের বাড়িতে আশ্রয় নিয়েছিল এবং এই দু’জন ছাড়া আর কেউ ছিল কি না তা খতিয়ে দেখতে ইতিমধ্যেই তত্পর হয়েছে এসটিএফ। ওই শিক্ষক নিজেও জঙ্গি কার্যকলাপের সঙ্গে যুক্ত কি না তা-ও খতিয়ে দেখা হচ্ছে।

আনিরুদ্দিনের বিরুদ্ধে ফরেনার্স অ্যাক্ট, ইউএপিএ-সহ বিভিন্ন ধারায় পুলিশ মামলা শুরু করেছে। তার কাছ‌ে থেকে কাগজপত্র, পেনড্রাইভ, ল্যাপটপ এবং মোবাইল ফোনও উদ্ধার হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE