Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Dog

বস্তায় কুকুরছানা ভরে তুলে দেওয়া হল মহিলার স্কুটিতে, তার পর? দেখুন হাওড়ার সেই ভিডিয়ো

বিষয়টি নিয়ে লিলুয়া থানায় অভিযোগ দায়ের করেছে একটি পশুপ্রেমী সংগঠন। ওই কাণ্ডের তদন্ত শুরু করেছে পুলিশ।

বস্তাবন্দি কুকুরছানা তুলে দেওয়া হল স্কুটিতে।

বস্তাবন্দি কুকুরছানা তুলে দেওয়া হল স্কুটিতে। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ২১ নভেম্বর ২০২১ ১৫:২৬
Share: Save:

ছ’টি কুকুরছানা বস্তাবন্দি করে এক মহিলার স্কুটিতে তুলে দিচ্ছেন এক প্রৌঢ়। এমনই এক ভিডিয়ো ভাইরাল নেটমাধ্যমে। তা প্রকাশ্যে আসার পর থেকেই সমালোচনার ঝড় উঠেছে। বিষয়টি নিয়ে থানায় অভিযোগ দায়ের করেছেন পশুপ্রেমীরা।
পুলিশ জানতে পেরেছে, ভাইরাল হয়ে ওঠা ওই ভিডিয়োটি লিলুয়ার অরবিন্দনগর এলাকার। ওই ভিডিয়োয় যে দু’জনকে দেখতে পাওয়া গিয়েছে তাঁদের চিহ্নিত করেছেন স্থানীয় বাসিন্দারা। তাঁদের মতে, যে বৃদ্ধকে বস্তায় কুকুরছানা ভরতে দেখা গিয়েছে তাঁর নাম কাশীনাথ রায়।ওই কুকুরছানাগুলি বস্তাবন্দি করে তিনি যে মহিলার স্কুটিতে তুলে দিয়েছেন তাঁকে শান্তা দাস নামে চিহ্নিত করেছেন স্থানীয় বাসিন্দারা।

বিষয়টির কথা স্বীকার করে নিয়েছেন শান্তা। তিনি বলেন, ‘‘সম্প্রতি এলাকায় ছ’টি কুকুরছানা জন্মায়। কিন্তু সেগুলো আমার বাড়ি এবং আশপাশের এলাকা নোংরা করছিল। এ জন্য আমরা অতিষ্ঠ হয়ে উঠেছিলাম। তাই কুকুরছানাগুলি বস্তায় ভরে হাওড়ার বেলগাছিয়ার ভাগাড়ে ফেলে দিয়ে আসি। কাশীনাথ এবং শান্তার এই কীর্তির প্রতিবাদ করেছেন স্থানীয় বাসিন্দারা। বাপ্পা ভট্টাচার্য নামে অরবিন্দনগরের এক বাসিন্দা বলেন, ‘‘লকডাউনের সময় আমরা এলাকার কুকুরগুলিকে বাঁচিয়ে রাখার জন্য প্রতি দিন খাবার দিয়েছি। আর এঁরা যে ঘটনা ঘটিয়েছেন তা কোনও ভাবেই মেনে নেওয়া যায় না।’’

উদ্ধার করা হয়েছে কুকুরছানা গুলিকে।

উদ্ধার করা হয়েছে কুকুরছানা গুলিকে। নিজস্ব চিত্র।

বস্তাবন্দি করে হাওড়ার বেলগাছিয়া ভাগাড় এলাকায় ফেলে আসা ছ’টি কুকুরছানাকে উদ্ধার করেছেন পুলিশকর্মী এবং পশুপ্রেমীরা। তাদের আগের জায়গায় অর্থাৎ লিলুয়া অরবিন্দ নগরে মায়ের কাছে ফিরিয়ে দেওয়া হয়েছে। বিষয়টি নিয়ে লিলুয়া থানায় অভিযোগ দায়ের করেছে একটি পশুপ্রেমী সংগঠন। তদন্ত শুরু করেছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dog puppy police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE