Advertisement
০৩ মে ২০২৪
Fire At Paper Mill

হাওড়ার পেপারমিলে ভয়াবহ আগুন, ক্ষয়ক্ষতির পরিমাণ প্রচুর

আগুন লাগার খবর পেয়ে দমকলে খবর পাঠান কারখানার কর্মী এবং এলাকার স্থানীয়েরা। খবর পাওয়ার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে দমকলের ৫টি ইঞ্জিন গিয়ে পৌঁছয়।

হাওড়ার পেপার মিলে আগুন।

হাওড়ার পেপার মিলে আগুন। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০২৩ ০৯:১৮
Share: Save:

হাওড়ার একটি পেপারমিলে ভয়াবহ আগুন। মঙ্গলবার ভোর সাড়ে ৪টা নাগাদ হাওড়ার রানিহাটি এলাকার একটি পেপার মিলে আগুন লাগে। কাগজ-সহ অন্যান্য দাহ্য পদার্থ থাকার কারণে দ্রুত সেই আগুন কারখানায় ছড়িয়ে পড়ে। আগুন লাগার খবর পেয়ে দমকলে খবর পাঠান কারখানার কর্মী এবং এলাকার স্থানীয়েরা। খবর পাওয়ার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে দমকলের ৫টি ইঞ্জিন গিয়ে পৌঁছয়।

প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। এখনও পর্যন্ত এই ঘটনায় হতাহতের কোনও খবর নেই। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ প্রচুর বলে জানা গিয়েছে। কী ভাবে কারখানায় আগুন লেগেছে তা এখনও জানা যায়নি। তবে দমকল কর্মীদের অনুমান, শর্ট সার্কিট থেকে এই আগুন লাগতে পারে।

স্থানীয় সূত্রে খবর, আগুন লাগার সময় কারখানার ভিতরে কর্মীরা ছিলেন। কিন্তু আগুন লাগার পরই তাঁরা বাইরে বেরিয়ে আসেন। কারখানার কোনও কর্মী এই ঘটনায় আহত হননি বলে স্থানীয় সূত্রে খবর। ওই এলাকার একটি দোকানকর্মী নবকুমার দাস বলেন, ‘‘ভোরবেলা আগুন দেখে আমরা সকলে ছুটে যাই। কাগজ থাকায় আগুন খুবই তাড়াতাড়ি ছড়িয়ে পড়ে। দেখে মনে হচ্ছিল পুরো কারখানাটিই গ্রাস করে নিয়েছে।’’

কারখানার কর্মীদের পাশাপাশি স্থানীয়েরাও প্রথমে আগুন নেভানোর কাজে হাত লাগান। ঘটনাস্থলে দমকল এসে পৌঁছলে প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। দমকল সূত্রে খবর, কী কারণে পেপার মিলে আগুন লেগেছে, তা খতিয়ে দেখা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Howrah Paper Mill Fire Incident
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE