×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৩ জুন ২০২১ ই-পেপার

লক্ষ্মীরতন শুক্লর ফেসবুক এবং টুইটার হ্যাক করল পাকিস্তানের হ্যাকাররা

নিজস্ব সংবাদদাতা
হাওড়া ২৬ এপ্রিল ২০২১ ১২:৫২
হ্যাক করা হয়েছে লক্ষ্মীর টুইটার অ্যাকাউন্ট।

হ্যাক করা হয়েছে লক্ষ্মীর টুইটার অ্যাকাউন্ট।
নিজস্ব চিত্র।

সাইবার অপরাধের শিকার হলেন রাজ্যের প্রাক্তন ক্রীড়া প্রতিমন্ত্রী এবং প্রাক্তন ক্রিকেটার লক্ষ্মীরতন শুক্ল। সোমবার এক ভিডিয়ো বার্তায় নিজের ফেসবুক এবং টুইটার অ্যাকাউন্ট হ্যাক হয়ে যাওয়ার কথা জানিয়েছেন তিনি। তদন্তে নেমেছে পুলিশের সাইবার অপরাধদমন শাখা। পুলিশ সূত্রে জানা গিয়েছে, পাকিস্তান থেকে এই হ্যাকিং করা হয়েছে।

ভিডিয়ো বার্তায় লক্ষ্মী বলেছেন, ‘‘কেউ আমার ফেসবুক ও টুইটার অ্যাকাউন্ট হ্যাক করেছে। তাই প্রোফাইল থেকে করা সমস্ত পোস্ট আর রিকোয়েস্ট ইগনোর করবেন। টুইটার অ্যাকাউন্টটি উদ্ধার করতে পারলে আপনাদের সবাইকে জানাবো।’’ অ্যাকউন্ট হ্যাকের বিষয়টি বৃহস্পতিবার টের পান তিনি। লক্ষ্মী জানিয়েছেন, অ্যাকউন্ট খুলতে গিয়েই বাধা পান তিনি। সেখানে দেখায় ফেসবুকের মাধ্যমে লগ ইন করতে হবে। সেই চেষ্টা করেন। কিন্তু তার বদলে অন্য কোনও প্রোফাইল খুলে যায়। সে সময় মেল আইডিও অন্য দেখাচ্ছিল বলে অভিযোগ করেন তিনি। তখনই প্রোফাইল হ্যাকের সন্দেহ করেন লক্ষ্মী।

এর পরই তিনি কলকাতা পুলিশের সাইবার অপরাধ বিভাগ ও হাওড়া সিটি পুলিশের সাইবার অপরাধ বিভাগে লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগ পেয়ে ইতিমধ্যে ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশের সাইবার বিভাগ। পুলিশ সূত্রে খবর, পাকিস্তান থেকে হ্যাক করা হলেও কে বা কারা কী উদ্দেশ্যে এই অপরাধ করেছে, তা জানার চেষ্টা চালাচ্ছে পুলিশ।

Advertisement
Advertisement